শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯
Saturday, 17 Aug, 2019 11:28:56 am
No icon No icon No icon

কলকাতায় বেড়াতে এসে বজ্রপাতে ৬ বাংলাদেশি আহত

//

কলকাতায় বেড়াতে এসে বজ্রপাতে ৬ বাংলাদেশি আহত

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: কলকাতায় বেড়াতে এসে গতকাল শুক্রবার বিকেলে প্রাকৃতিক বিপর্যয় ও বজ্রপাতে আহত হয়েছেন ৬ বাংলাদেশি নাগরিক। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার আতঙ্ক তাঁদের প্রত্যেকের চোখেমুখে। তাঁরা এখন চাইছেন তড়িঘড়ি সুস্থ হয়ে বাংলাদেশ ফিরে যেতে। জানা গেছে, বাংলাদেশ থেকে কলকাতায় বেড়াতে আসেন নারায়ণগঞ্জ, যশোর ও খুলনা জেলার বেশ কয়েকজন বাসিন্দা। শুক্রবার বিকেলে তাঁরা কলকাতার অন্যতম দর্শনীয় স্থান ভিক্টোরিয়া মেমোরিয়াল পরিদর্শনে যান। এদিন ভারতীয় সময় বিকেল ৩টার কিছু আগে ঘন কালো ঘন মেঘে ছেয়ে যায় গোটা কলকাতার আকাশ। সামান্য সময়ের মধ্যেই তুমুল বৃষ্টি নামে। সেইসঙ্গে শুরু হয় প্রবল বজ্রপাত। প্রবল বজ্রপাতসহ বৃষ্টির হাত থেকে বাঁচতে ভিক্টোরিয়া মেমোরিয়ালের দক্ষিণ গেটে আশ্রয় নেন ওই বাংলাদেশি নাগরিকরাসহ আরো অনেকে। এরপর বিকাল সাড়ে ৩টা নাগাদ আচমকা সেখানে বাজ পড়ে। সে বজ্রাঘাতে কমবেশি আহত হন ১৭ জন। যাঁদের মধ্যে বাংলাদেশি নাগরিকরাও ছিলেন।
এ সময় ভিক্টোরিয়া মেমোরিয়ালের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ তাদেরকে উদ্ধার করে এবং সেখানে থেকে আহতদের কলকাতার এসএসকেএম সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আসার পথেই মৃত্যু হয় কলকাতার এক নাগরিকের। মৃত ব্যক্তি কলকাতা সংলগ্ন দমদমের বাসিন্দা। মৃত ব্যক্তির নাম সুবীর পাল (৩৪)।
এ ছাড়া আহতদের মধ্যে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বাসিন্দাদের পাশাপাশি বাংলাদেশের ৬ জন নাগরিক রয়েছেন। বাংলাদেশি নাগরিকরা হলেন নারায়ণগঞ্জের বাসিন্দা কাজী জহিরুদ্দিন মিঠুর দুই ছেলে কাজী রিয়াজুদ্দিন মহিন (৮) ও কাজী মিরাজুদ্দিন আরবী (৬)।  বাংলাদেশের যশোরের বাসিন্দা কাকলি রানী (৪৫), অবন্তী বিশ্বাস (৮) ও বৃত্তি বিশ্বাস (১৬)। এ ছাড়াও রয়েছেন খুলনার বাসিন্দা জয়ন্তী রানী সরকার (৫৩)। তাঁরা প্রত্যেকেই কলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK