সোমবার, ১৯ আগস্ট ২০১৯
Saturday, 27 Jul, 2019 06:22:47 pm
No icon No icon No icon

চিকিৎসা নিতে ভারত যাওয়ার পথে ছেলে গ্রেফতারের প্রতিবাদ এক মায়ের

//

চিকিৎসা নিতে ভারত যাওয়ার পথে  ছেলে গ্রেফতারের প্রতিবাদ এক মায়ের

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: চিকিৎসার জন্য ভারতে যাওয়ার পথে টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান ও শ্রমিকলীগ নেতা শাহজাহান মিয়াকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ আটক করেছে। তার বিরুদ্ধে কোনো মামলা না থাকার পরও অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন তার মা হামিদা বেগম। শনিবার সকাল ১১টায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি করা হয়েছে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বোন সুফিয়া বেগম ও ভাই সালাহউদ্দিন।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তার মা হামিদা বেগম বলেন, তার ছেলে মো. শাহজাহান মিয়া (২৯) গত ইউপি নির্বাচনে টেকনাফ সদরের ৩ নম্বর ইউনিয়নে বিপুল ভোটে নির্বাচিত হন। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে স্থানীয় একটি কু-চক্রিমহল তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত ছিলো। শুধু তাই নয়, এর আগেও স্থানীয় ষড়যন্ত্রকারীদের জন্যে আমার বড় ছেলে মোস্তাক আহম্মেদ দীর্ঘ দিনযাবত নিখোঁজ রয়েছে। এখনো তার কোন সন্ধান পাওয়া যায়নি। 

তিনি আরো জানান, শাহজাহান শারীরিকভাবে দেড় বছরযাবত গুরুতর অসুস্থ। গত ২৫ জুলাই বৃহস্পতিবার চিকিৎসার জন্য ভারতে যাওয়ার উদ্দেশ্যে টেকনাফ হয়ে সড়ক পথে বেনাপোল সিমান্তে যায়। সীমান্ত পার হওয়ার সময় সেখানে কর্তব্য পালনরত ইমিগ্রেশন পুলিশ তাকে জানায় যে, তার পাসপোর্টটি ব্লক করা আছে। পরে তাকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। পরবর্তীতে তাকে টেকনাফ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

হামিদা বেগম আরো জানান, তার ছেলে শাহজাহানের বিরুদ্ধে নেকনাফসহ কোনো থানায় কোনো মামলা বা অভিযোগ নেই। যদি সে রাষ্ট্র বা সমাজ বিরোধী কোনো কর্মকান্ডে জড়িত থাকে তাহলে তাকে যেন আদালতের মাধ্যমে ন্যায় বিচার করা হয়। তিনি তার ছেলের নিঃশর্ত মুক্তি ও হয়রানি থেকে মুক্তি ও চিকিৎসা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপের দাবি জানান।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK