বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯
Saturday, 11 May, 2019 10:42:36 am
No icon No icon No icon

বৃষ্টির জন্য আরও দিন দুয়েকের অপেক্ষা

//

বৃষ্টির জন্য আরও দিন দুয়েকের অপেক্ষা


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: দেশজুড়ে শুক্রবারও তাপদাহে অতিষ্ঠ ছিল জনজীবন। তবে এরই মধ্যে অস্বস্তির খবর জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আরও দিন দুয়েক বৃষ্টির জন্যে অপেক্ষায় থাকতে হবে। আবহাওয়া অধিদপ্তর শুক্রবার পূর্বাভাস দিয়েছে, ঢাকা, রাজশাহী, খুলনা বিভাগসহ দেশের বিস্তীর্ণ অঞ্চলে বয়ে চলা তাপপ্রবাহ আরও দু'দিন অব্যাহত থাকতে পারে। রবি বা সোমবার বৃষ্টি হতে পারে দেশের কিছু এলাকায়। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে; বৃহস্পতিবারের মতোই ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়াবিদরা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাকে 'মৃদু', ৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াসকে 'মাঝারি' এবং ৪০ ডিগ্রি ছাড়িয়ে গেলে তাকে তীব্র তাপপ্রবাহ হিসেবে বিবেচনা করেন।
এদিকে, তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা নাগরিকদের। বিশেষ করে গরমের কারণে অস্বস্তিতে রয়েছেন রোজাদাররা। তীব্র গরমের প্রভাব পড়েছে ঈদের বাজারেও। ব্যবসায়ীরা বলছেন, গরমের কারণে বিপণিবিতানে ক্রেতার ভিড় কম ছিল।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুস্ক থাকতে পারে। নোয়াখালী, দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
সূত্র: সমকাল।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK