শুক্রবার, ২৪ মে ২০১৯
Friday, 10 May, 2019 12:13:54 am
No icon No icon No icon

চাকুরিজীবী মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা বাড়ানোর সুপারিশ

//

চাকুরিজীবী মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা বাড়ানোর সুপারিশ


এস.এম.নাহিদ, টাইমস ২৪ ডটনেট, ঢাকা : চাকুরিজীবী মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ থেকে বাড়িয়ে ৬১ বছর করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে বিষয়টি দ্রুত নিষ্পত্তির সুপারিশ করা হয়। বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এইচ এন আশিফুর রহমান। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আবুল হাসান মাহমুদ আলী, আ স ম ফিরোজ, হাফিজ আহমদ মজুমদার, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, পনির উদ্দিন আহমেদ এবং ফেরদৌসী ইসলাম অংশ নেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর। আর অবসরের বয়সসীমা ৫৯ বছর। তবে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ বছর। এছাড়া পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ৬৫ ও বিচারপতিরা ৬৭ বছর বয়সে অবসরের সুবিধা পাচ্ছেন।  
কমিটির সদস্যরা বাংলাদেশ সচিবালয়ের ন্যায় অন্যান্য দফতরের প্রধান সহকারী, সহকারী, উচ্চমান সহকারী ও সমপদগুলোর পদবী পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা করা সহ বেতন ১০ম গ্রেডে উন্নীত করার সুপারিশ করে।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK