শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯
Tuesday, 07 May, 2019 12:36:20 pm
No icon No icon No icon

আমিরজান হাই স্কুলের এসএসসি ২০১৯ সালের ফলাফল নিয়ে বিব্রত

//

আমিরজান হাই স্কুলের এসএসসি ২০১৯ সালের ফলাফল নিয়ে বিব্রত


এস.এম.নাহিদ, বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট, ঢাকা : রাজধানীর খিলক্ষেত থানাধীন ৪৩নং ওয়ার্ডে অবস্থিত আমিরজান হাইস্কুলের এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের পর থেকে শিক্ষার্থী অবিভাবক ও এলাকার সাধারণ মানুষ পড়েছেন বিভ্রান্তিতে। পাশাপাশি স্কুলের অনিয়ম, শিক্ষার্থীদের অতিরিক্ত ফি সহ শিক্ষার মান নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। সরেজমিন অনুসন্ধানে জানা যায়-এবারে এসএসসি ২০১৯ সালের আমিরজান স্কুলের ৩ টি বিভাগে সব'মোট ১২০ জন শিক্ষার্থী 
পরিক্ষায় অংশগ্রহণ করে। স্কুলের ফলাফল বোড' এ লাগানো চুড়ান্ত তথ্য অনুযায়ী  মানবিক শাখায় ২৩ জন,বিজ্ঞান শাখায় ৫০ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগে ৪৩ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। এতে করে দেখা যায় সব'মোট (২৩+৫০+৪৩)= ১১৬ জন শিক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। অথচ স্কুলের প্রধান শিক্ষকের স্বাক্ষরিত ফলাফল বোডে'র চুড়ান্ত তালিকাতে দেখানো হয়েছে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১২০ জন। যার মধ্যে 
(A+) পেয়েছে = ১৫ জন, (A) পেয়েছে = ৬৯ জন, (A-) পেয়েছে = ৩০ জন এবং (B) পেয়েছে ০৬ জন। পাশের হার ১০০%।
এদিকে স্কুল কতৃ'পক্ষের পক্ষ থেকে গতকালই বিভিন্ন মানুষকে মুঠাফোনে এই আমিরজান স্কুলের ফলাফল জানানো হয়েছে ইতিমধ্যে। তাতে দেখা যায় (A+) = ১৫ জন, গোল্ডেন (A+) = ০২ জন, (A) = ৬৯ জন,(A-) = ৩০ জন এবং (B) পেয়েছে = ০৬ জন। এখানে সব'মোট (১৫+০২+৬৯+৩০+ ০৬) = ১২২ জন শিক্ষার্থী। এই বিষয়ে আমিরজান হাইস্কুলের প্রধান শিক্ষক জনাব তরিকুল ইসলাম সুজনের মুঠোফোনে  গোল্ডেন (A+) পাওয়া দুজন শিক্ষার্থীর নাম জানতে জানতে চাওয়া হলে তিনি বিষয়টিকে এড়িয়ে যান এবং ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
এলাবাসীর সাথে আলাপকালে জানা যায়,স্কুলটি এখন ব্যবসায়ীক কেন্দ্রিক বলেই এত সব অনিয়ম এবং দিনের পর দিন খারাপের দিকে যাচ্ছে। লেখাপড়ার মান ও আগের মত নয়। এমনকি এই স্কুলের ছেলেমেয়েদের বেতনও অন্যান্য স্কুলের তুলনায় অনেক বেশী। 
তবে এমন বিভ্রান্তিকর ও পেশাদার অবস্থা থেকে বেরিয়ে এসে স্কুল পরিচালনা কমিটি তাদের অতীতের উজ্জ্বল ভাবমূর্তি আবারও ফিরিয়ে আনার প্রত্যাশা ব্যক্ত করেছেন শিক্ষার্থীদের অবিভাবক সহ উক্ত এলাকাবাসী। 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK