বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯
Monday, 22 Apr, 2019 07:15:25 pm
No icon No icon No icon

সরকার সকল পর্যটকের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ-বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

//

সরকার সকল পর্যটকের নিরাপত্তা নিশ্চিত  করতে প্রতিজ্ঞাবদ্ধ-বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, এমপি বলেছেন, সরকার সকল পর্যটকের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ। পর্যটকরা যাতে বাংলাদেশে নিরাপদে ভ্রমণ এবং এর সৌন্দর্য নিশ্চিন্তে উপভোগ করতে পারেন তার জন্য সরকার সকল প্রকার নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে। আজ দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক আয়োজিত "বিদেশি সাংবাদিক ও ট্যুর অপারেটর পরিচিতিমূলক ভ্রমণ" এর সমাপনী অনুষ্ঠানে একথা বলেন তিনি। বহির্বিশ্বে বাংলাদেশের পর্যটনের প্রসারের লক্ষ্যে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর আয়োজনে ইতালি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, স্পেন, যুক্তরাজ্য, চায়না, জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড ও লেবানন  এই ১০ টি দেশের ২৬ জন   সাংবাদিক ও ট্যুর অপারেটরদের বাংলাদেশের বিভিন্ন পর্যটন গন্তব্য , ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী স্থান ও অনুষ্ঠান ঘুরিয়ে দেখানোর জন্য এ পরিচিতিমূলক ভ্রমণের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বৈশ্বিক বাজারে আমাদের অবস্থান নিশ্চিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের বর্তমান সরকার অগ্রাধিকার খাত পর্যটনের উন্নয়নে সমন্বিত ও পরিকল্পিত কর্মকৌশলের উপর গুরুত্ব আরোপ করেছেন। পর্যটন খাতে বিনিয়োগ এবং কর্মসৃজনের জন্য উদ্ভাবনী কর্মকৌশল ও পরিকল্পনাসহ বেসরকারি খাতকে এগিয়ে আসার জন্য আমরা উৎসাহ প্রদান করছি। তিনি বলেন, সার্কভুক্ত দেশগুলোর মধ্যে পর্যটন সম্প্রসারণের লক্ষ্যে সম্প্রতি বাংলাদেশ,ভারত,নেপাল ও ভুটান এর মধ্যে "মোটর ভেহিকেল চুক্তি" সম্পাদিত হয়েছে। এছাড়াও বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে কক্সবাজারের সাবরাংয়ে ১২০০ একর জমির উপর নিবিড় পর্যটন অঞ্চল তৈরির কাজ চলছে।এই পর্যটন অঞ্চলে দেশী-বিদেশী সকল বিনিয়োগকারীকে স্বাগত জানানো হবে।
প্রতিমন্ত্রী বলেন, এ ধরনের পরিচিতিমূলক ভ্রমণ এর ফলে বিদেশি সাংবাদিক ও ট্যুর অপারেটরদের সাথে আমাদের দেশীয় সাংবাদিক ও  ট্যুর অপারেটরদের পরিকল্পনা এবং অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ সৃষ্টি হয়।যা আমাদের পর্যটন খাতের উন্নয়ন ও প্রসারে সহায়ক হবে। ভ্রমণে অংশ নেয়া বিদেশি সাংবাদিক ও ট্যুর অপারেটরদের দেশে ফিরে আমাদের পর্যটনের প্রসারের লক্ষ্যে তাদের অভিজ্ঞতা নিয়ে গণমাধ্যমে বাংলাদেশের পর্যটনের উপর প্রতিবেদন, ফিচার এবং ডকুমেন্টারি তৈরি করার জন্য প্রতিমন্ত্রী আহ্বান জানান।
বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর প্রধান নির্বাহী কর্মকর্তা ডক্টর ভুবন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান  আখতারুজ্জামান খান কবির, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মোহাম্মদ জাবের, টুরিস্ট পুলিশ বাংলাদেশ এর পুলিশ সুপার সরদার নুরুল আমিন এবং অংশগ্রহণকারীগণ।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK