শুক্রবার, ১৭ মে ২০১৯
Tuesday, 16 Apr, 2019 12:26:04 pm
No icon No icon No icon

হাজীক্যাম্প সংলগ্ন তাঁত বস্ত্র‌মেলায় লাকী কুপ‌নের না‌মে চল‌ছে জুয়াখেলা!

//

হাজীক্যাম্প সংলগ্ন তাঁত বস্ত্র‌মেলায় লাকী কুপ‌নের না‌মে চল‌ছে জুয়াখেলা!


এমএবি সুজন, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: রাজধানীর বিমানবন্দর থানাধীন হাজী ক্যাম্প ও নির্মাণাধীন স্থায়ী র‌্যাব সদর দপ্ত‌রের প্রধান গে‌টের বিপরীত পাশে সি‌ভিল এভি‌য়েশ‌নের বিমান মা‌ঠ অর্থাৎ প্রস্তা‌বিত বঙ্গবন্ধু এ্যা‌রো‌স্পেস বিশ্ব‌বিদ্যালয় মা‌ঠে বাংলা‌দেশ উইডার্স প্রোডাক্ট এন্ড ম্যানুঃ বিজ‌নেস এসো‌সি‌য়েশন ৩৭, বঙ্গবন্ধু এভি‌নিউ, ২য় তলা, ঢাকা-১০০০ আয়ো‌জিত আন্তর্জা‌তিক জামদানী তাঁত বস্ত্র‌ বিজয় মেলা-২০১৯এ অ‌নৈ‌তিক দৈ‌নিক লটা‌রি বা লাকী কূপ‌নের না‌মে চল‌ছে কো‌টি কো‌টি টাকার জুয়া‌খেলা। এই সর্বনাশা জুয়ার মেলায় ক্রমশঃ মেলার সা‌থের বঙ্গমাতা সরকারি স্কুল ও বঙ্গবন্ধু সরকা‌রি ক‌লেজ মাঠ দু‌টিও দখ‌লে নেয়ার পায়তারা চলছে। বিমানবন্দর ও দ‌ক্ষিণখান থানার জনবহুল বিস্তীর্ণ জনপদ ভাস‌ছে জুয়ার নেশা লাকী কূপন জোয়া‌রে। নিঃস্ব হ‌তে চ‌লে‌ছে দৈ‌নিক খে‌টে খাওয়া দিনমজুর, ক্ষুদ্র ব্যবসায়ী ও শ্র‌মিক শ্রে‌ণি। বেকার যুব‌কি‌শোর ও স্কুল ক‌লে‌জের ছে‌লে‌মে‌য়েরাও আক্রান্ত হচ্ছে ঐ অ‌ভিনব জুয়াজ্ব‌রে। প্র‌তি‌দিন ৬৫টি ইজিবাইক বিশাল সমা‌রো‌হে এলাকার প্রায় ৫ লক্ষা‌ধিক মানু‌ষের মা‌ঝে দা‌পি‌য়ে বেড়া‌চ্ছে লাকী কূপন বিক্রয় ও সরবরাহ কা‌জে। দিনরাত ২৪ ঘন্টা কূপন বেচা‌বি‌ক্রি চ‌লে। প্র‌তি‌দি‌নের ড্র হয় রাত ১১টায়। কূপ‌নের মূল্য মাত্র ২০ টাকা। ত‌বে এই পুরস্কার বি‌শেষক‌রে দামী পুরস্কারগু‌লো কেউ কোন‌দিন পেয়ে‌ছে কিনা তা রী‌তিমত অজানা।
এই ব্যবসা ও বা‌ণিজ্য সফল মেলা সম্প‌র্কে জ‌নৈক সেলসম্যান জানায়, দৈ‌নিক প্রায় ‌নি‌ম্নে ৫০ হাজার থে‌কে ওপ‌রে দেড় লাখ পর্যন্ত কূপন বি‌ক্রি হয়। ১০০ ইজিবাইক, ২০০ লোকবল ও ২৫০টি ড্রাম নি‌য়ো‌জিত এই কুপন বাম্পা‌রে। কোন সমস্যা নাই প্রশাসন আমা‌দের প্রো‌টোকল দি‌চ্ছে। এদি‌কে এই অ‌ভিশা‌পের জুয়া ও মেলা‌কে‌ন্দ্রিক এলাকা‌ভি‌ত্তিক ভাগাভা‌গি নি‌য়ে নানারকম শ‌ক্তি পরীক্ষা মহড়া ও কোন্দল আরও জোরদার হ‌চ্ছে ব‌লে জানায় এলাকায় জুয়া‌র সু‌বিধাব‌ঞ্চিত মহল।
মেলা ক‌মি‌টির পক্ষ থে‌কে জানা‌নো হয়, এই বাম্পার বাম্পার লাকী কুপন লটা‌রির পুরস্কার খেলা বছরব্য‌পি করার মহাপ‌রিকল্পনা হা‌তে নেয়া হ‌চ্ছে। ‌স‌হি মেলায় কোন লাভ নাই যত লাভ আসে এই লটা‌রি খেলায়। এটা জুয়ার ফ‌রে প‌ড়েনা। এইবার বাম্পার ফলন। ১লা বৈশাখ ১৪২৬ শুভ নববর্ষ! অ‌বিশ্বাস্য বাম্পার লাকী কুপন বি‌ক্রি হ‌য়ে‌ছে আজ ধ‌রেন ২ লা‌খের কিছু উপ‌রে। আমরা সবচাপ সামাল‌কে মেলার খেলা চালা‌চ্ছি আরাম‌কে। সূতরাং মেলার বিরু‌দ্ধে গে‌লে বিপদ আছে মেলা; ধ‌রেন যে মামলা হামলা হয়রা‌নির শিকার! এটা কো‌টি‌ কো‌টিপ‌তি‌দের বা‌ণিজ্য মেলা। সাংবা‌দিক হন আর যা‌কিছু হন ভাত চিনা খাই‌তে হ‌লে আপনার এলাকা ছাড়ার বিকল্প নাই।
হাজী ক্যা‌ম্পে চলমান মেরাথন তাঁত বস্ত্র মেলা ও লাকী কুপন লটা‌রি জুয়া সস্প‌র্কে পর্যায়ক্র‌মে আইসি বিমানবন্দর পু‌লিশ ফাঁ‌ড়ি, ও‌সি বিমানবন্দর থানা, এসি বিমানবন্দর সা‌র্কেল ও এডি‌সি বিমানবন্দর জোনকে অব‌হিত করা হ‌লে তারা প্র‌য়োজনীয় ব্যবস্থা নি‌বেন ব‌লে জানান। ত‌বে ওটা আমার এরিয়া না ব‌লে শি‌রোনা‌মের বিষ‌য়ে বিমানবন্দর থানায় যাওয়ার পরামর্শ দেন দ‌ক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। এ বিষ‌য়ে কথা বলার জন্য ডি‌সি উত্তরা ম‌হোদয়‌কে মু‌ঠো‌ফো‌নে পাওয়া যায়‌নি।
সি‌ভিল এভি‌য়েশ‌নের ভূ‌মি ও সস্প‌ত্তি বিভাগ জানায়,‌ তার‌া মেলা ক‌মি‌টি ১০ লাখ টাকা রাজস্ব জমা দি‌য়ে শুধু জামদানী তাঁত বস্ত্র‌মেলার অনু‌মোদন নি‌য়ে‌ছে। সেখা‌নে জুয়ার বিষয় আমা‌দের জানা নেই ত‌বে লটা‌রি কুপন বা টি‌কিট বি‌ক্রির বিষয়‌টি খ‌তি‌য়ে দেখ‌বো। বিস্তা‌রিত জানার জন্য মেলার মা‌লিক সালাউ‌দ্দিন নামক একজনের সা‌থে যোগা‌যোগ কর‌তে ব‌লেন তারা।
এ জাতীয় প্র‌তি‌টি মেলা যেমনঃ সরকা‌রি বরাদ্দ শ্রাদ্ধ তাই পু‌লিশ প্রশাস‌নের মেলা‌কে‌ন্দ্রিক দাসত্ব‌গি‌রি চো‌খে পড়ার মত। গোটা দেশজু‌রে এমনতর আধিপত্য বিস্তা‌রে সক্ষম অসামা‌জিক মেলা প‌রিচালনাকারীরা উচ্চ ক্ষমতাসম্পন্ন রাজ‌নৈ‌তিক সেল্টা‌রে আশ্রয় প্রশ্রয় ও লা‌লিত পা‌লিত দুষ্টুচক্র। মাদ‌কের ভয়াবহতার মত মেলায় জুয়ার নেশায় মত্ত হ‌য়ে প‌থে বস‌তে চ‌লে‌ছে কতশত স্বল্প আয়ের প‌রিবার প‌রিজন। এলাকায় রক্ত‌চোষা এই জুয়া‌খেলা ব‌ন্ধ হোক, জাগ্রত হোক গণবি‌বেক, প্রাণ ফি‌রে পাক কর্মজী‌বিরা।
জানা যায়, অন্যায় অসত্য ও অ‌নিয়‌মের বিষবা‌ষ্পে আচ্ছন্ন সি‌ভিল এভি‌য়েশ‌নের সম্প‌ত্তি বিভা‌গের ক‌তিপয় অসাধু কর্মকর্তা‌দের সা‌থে গোপন যোগসাজ‌শে চল‌ছে এই হাই‌ভো‌ল্টেজ হাইব্রীড জুয়ার মেলা। মেলায় র‌য়ে‌ছে বেতনভূক্ত পু‌লিশ ক‌ন্ট্রোল রুম। সং‌শ্লিষ্ট জুয়ার বিষ‌য়ে সকল প্রশাসন এত নিরব কেন তা জান‌তে চান শা‌ন্তি‌প্রিয় জনগণ পাশাপা‌শি জুয়া ব‌ন্ধে সদ্য প্রসূত নব্য ওয়ার্ড কাউ‌ন্সিলর‌দের আশু হস্ত‌ক্ষেপ কামনা ক‌রেন এলাকার বি‌শিষ্টজ‌নেরা। বৈধ কি অ‌বৈধ এই মানুষ ও সমাজ বিনষ্টকারী অ‌ভিশপ্ত মেলা ও জুয়া বন্ধ হোক এই প্রত্যাশা ক‌রেন ভূক্ত‌ভো‌গি সাধারণ জনগণ। মেলা ও জুয়া বন্ধ হ‌লে মেলার ভিতর ও বা‌হি‌রে বিশাল বিমান মা‌ঠে মাদক সেবন ও মাদক ব্যবসা বন্ধ করা সম্ভব হ‌বে ব‌লে ক‌তিপয় পু‌লিশ কর্মকর্তার ধারণা।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK