রবিবার, ২৫ আগস্ট ২০১৯
Wednesday, 06 Feb, 2019 11:26:00 am
No icon No icon No icon

শিল্প বাঁচলে জনগণ বাঁচবে, কর্মকর্তা ও কর্মচারী বাঁচবে

//

শিল্প বাঁচলে জনগণ বাঁচবে, কর্মকর্তা ও কর্মচারী বাঁচবে


আব্দুল হান্নান, টাইমস ২৪ ডটনেট, পাবনা থেকে: গত শনিবার পাবনা সুগার মিলস্ এর কর্মকর্তা ও কর্মচারীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মোঃ আব্দুল হালিম, শিল্প সচিব। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুগ্ন সচিব জিয়াউর রহমান, উপসচিব পরিচালক আবুল খায়ের ভূইয়া, পাবনা সুগার মিল ব্যবস্থাপনা পরিচালক মোঃ জায়েদ আলী আনসারী, সংঞ্চালনে। 
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন (এফসিএমএ), তাদের বক্তারা বলেন, শিল্প বাঁচলে দেশ বাঁচবে, কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে করে বলেন চিনি উৎপাদনের যে খরচ তাতে করে কর্তৃপক্ষ ভতূর্কী দিয়ে চিনি চাহিদা মেটানো হচ্ছে। কেননা জনগণকে নিয়ে দেশ ও রাষ্ট্র এই নীরিক্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা এগিয়ে চলেছি। তবে আপনারা বসে বসে ও ডিউটি ফাকি দিয়ে বেতন নেবেন তা মেনে নেওয়া যায় না। চেয়ারম্যান হিসাবে বাজারে বাজারে গিয়ে চিনি বিক্রি করেছি। মনে করতে হবে এই আমার বাড়ি এই বাড়ি কিভাবে বাচানো যায় এই লক্ষ্যে কাজ করার উদাত্ত আহবান জানান। এবং উৎপাদন বাড়ান চাষীদের কে সার্বিক সহযোগীতা করুন। তা না হলে এরা নিরুৎসাহিত হয়ে পারবে এদিকে নজর দিতে হবে। এ কেজি চিনি উৎপাদন করতে ৩৯৭ টাকা খরচ হচ্ছে। তারপর আমরা ভর্তুকী দিয়ে জনসেবা করে যাচ্ছি। চিনি মানুষের শরীরে প্রয়োজন। যার ফলে সরকার বিবেচনায় ভর্তূকী কার্যক্রম হতে নেয়।
আজকে ডিজিটাল রূপান্তর হওয়ায় এক ধাপ এগিয়ে যায় আগামীতে বাংলাদেশ আন্তর্জাতিক পরিমন্ডলে অর্থনৈতিকভাবে প্রথম স্থান অধিকার করতে পারে এই জন্য সবাই ঐকান্তিক প্রয়াসে এগিয়ে যাওয়ার জন্য ন্যায়-নিষ্ঠা সততা যোগ্যতা থাকলে সম্ভব। আরও বলেন বর্তমান শিল্প সচিব ও চেয়ারম্যান থাকলে প্রায় ষোলটা শিল্প খাদ্য কলকারখানা আছে। তাতে করে ঐ কর্মকর্তাদের প্রচেষ্টায় শিল্প বচানো সম্ভব আল্লাহ যদি সহায় থাকেন। পাশাপাশি অর্থনৈতিকভাবে ঘুরে দাড়িয়ে যাবে উক্ত সেক্টর। পরে চেয়ারম্যান নাটোর সুগার মিলস্ পরিদর্শনে যায়।
এবং উৎপাদন বাড়ান চাষীদের কে সার্বিক সহযোগীতা করুন। তা না হলে এরা নিরুৎসাহিত হয়ে পারবে এদিকে নজর দিতে হবে। এ কেজি চিনি উৎপাদন করতে ৩৯৭ টাকা খরচ হচ্ছে। তারপর আমরা ভর্তুকী দিয়ে জনসেবা করে যাচ্ছি। চিনি মানুষের শরীরে প্রয়োজন। যার ফলে সরকার বিবেচনায় ভর্তূকী কার্যক্রম হতে নেয়।       

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK