রবিবার, ১১ নভেম্বর ২০১৮
Sunday, 14 Oct, 2018 06:00:03 pm
No icon No icon No icon

সিএএবি'র সদস্য প্রশাসন হেমায়েতকে বদলি করার পরেও রহস্যজনক কারণে বদলি হচ্ছেন না


সিএএবি'র সদস্য প্রশাসন হেমায়েতকে বদলি করার পরেও রহস্যজনক কারণে বদলি হচ্ছেন না

জাকির হোসেন, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: সিভিল এভিয়েশন অথরিটি অফ বাংলাদেশ (সিএএবি) এর সদস্য প্রশাসন মো. হেমায়েত হোসেনকে বদলি করা হলেও তিনি কর্মস্থলে যোগ না দিয়ে পূর্বের কর্মস্থলেই দায়িত্ব পালন করে যাচ্ছেন। চলতি মাসের ৪ তারিখে রাষ্ট্রপতির আদেশক্রমে বদলির আদেশে স্বাক্ষর করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. তমিজুল ইসলাম খান। যার স্মারক নং-০৫.০০.০০০০১৩০.১২.০০২.১৮-৬১৭। হেমেয়েত হোসেনকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসাবে বদলি করা হয়েছে।

জানা গেছে, বদলি হওয়ার পরেও সিএএবি'র সদস্য প্রশাসন মো. হেমায়েত হোসেন তার সাবেক কর্মস্থলে কাজ করছেন। অন্যদিকে সিএএবি'র বিতর্কিত বেশ কয়েকজন কর্মচারী সদস্য প্রশাসন হেমায়েত হোসেনের বদলি ঠেকাতে উঠে পরে মাঠে নেমেছে। বিষয়টি নিয়ে সিএএবি সদরদফরসহ সংশ্লিষ্ট মহলে আলোচনার ঝড় উঠেছে। সিভিল এভিয়েশন সূত্র জানায়, সদস্য প্রশাসন হেমায়েত হোসেন এই সংস্থায় কয়েক মাস পূর্বে যোগদান করার পর থেকে একের পর এক বিতর্কিত কর্মকা-ে জড়িয়ে পড়ে। এই সংস্থায় কয়েকশ মাস্টার রোল কর্মচারী দেশের সর্বোচ্চ আদালতে নির্দেশে স্থায়ীকরণে যে ধারাবাহিকতা চলে আসছিল তা সর্বশেষ ৭২ জন কর্মচারী নিয়োগ কার্যক্রম বন্ধ করেছেন। ভুক্তভোগী কর্মচারীরা জানিয়েছেন, তিনি আদালতের নির্দেশ অমান্য করে এসব কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের ক্ষেত্রে অযৌক্তিক, মনগড়া ও নিয়মবহির্ভূত কতিপয় শর্ত জুড়ে দিয়ে চাকরি স্থায়ীকরণ প্রক্রিয়া বন্ধ করেছেন। বিষয়টি নিয়ে কর্মচারীদের সাথে তার একাধিকবার বাক বিত-ার সৃষ্টি হয়েছে। এই বিষয়ে তিনি সংস্থার চেয়ারম্যানের নির্দেশও মানেন না। অন্যদিকে, গত জুনে সংস্থায় যে ৪৭ জন কর্মচারী নিয়োগ দেয়া হয় সেখানে ফারজান এবং শাহানাহিদা নামের দুই মহিলা কর্মচারী নিয়োগ এবং পঙ্গু কোঠায় মামুন, আলতাফ হোসেন ও মেহেদী হাসান নামের ৩ কর্মচারীকে হিসাবরক্ষক পদে নিয়োগ দেয়া নিয়ে অভিযোগ উঠেছে। এছাড়া বর্তমানে যে ৭৭ জন কর্মচারী নিয়োগ প্রক্রিয়া চলছে সেখানে নিয়মবহির্ভূত প্রদ্ধতির আশ্রয় নেয়া হয়েছে। যার ফলে সিএএবির প্রায় ২০,০০০০ টাকার অহেতুক অপচয় হবে বলে সিএএবির কর্মচারীরা আশঙ্কা করেছেন। সংস্থার একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, ৭৭ জন কর্মচারী নিয়োগ প্রক্রিয়ার মাঝপথে তার বদলি হওয়ায় তার বড় ধরনের স্বার্থহানির ঘটেছে, ফলে তিনি সিএএবির বিতর্কিত বেশ কয়েকজন কর্মচারী বদলি ঠেকাতে মাঠে নামিয়েছেন। বিষয়টি নিয়ে সিএএবি'র সর্বত্র তোলপাড় চলছে।

সিভিল এভিয়েশন অথরিটি অফ বাংলাদেশ (সিএএবি) এর সদস্য প্রশাসন মো. হেমায়েত হোসেন বলেন, তাকে বদলি করা হয়েছে। তবে সিএএবি'র কর্তৃপক্ষ তাকে ছাড়ছেন না বলে জানান। এছাড়াও তার বিরুদ্ধে অভিযোগগুলো মিথ্যা। একটি চক্র মিথ্যা তথ্য দিয়ে তাকে হয়রানি করছেন বলে দাবি করেছেন। তিনি কোনো দুর্নীতির সাথে জড়িত নন বলেও জানান।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK