মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮
Monday, 06 Aug, 2018 09:17:34 pm
No icon No icon No icon

পথচারিদের নিরাপত্তায় রাজধানীর মোড়ে মোড়ে আ. লীগের অবস্থান


পথচারিদের নিরাপত্তায় রাজধানীর মোড়ে মোড়ে আ. লীগের অবস্থান


টাইমস ২৪ ডটনেট, ঢাকা : আন্দোলনরত শিক্ষার্থীদের ফেরাতে এবং সড়কে পথচারিদের নিরাপত্তায় পাড়া-মহল্লায়ও সর্তক অবস্থানে পাহারা বসিয়েছে বলে দাবি করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। তারা বলেছে, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে তারা শুরু থেকেই সমর্থন জানিয়েছে। এছাড়া আন্দোলন শুরুর পরদিন থেকে তৃতীয় একটি পক্ষ কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে অন্য দিকে প্রবাহিত করার চেষ্টা করেছে বলে তারা জেনেছে। তাই আন্দোলনরত শিক্ষার্থী ও জনগণের নিরাপত্তার কথা ভেবে অন্যান্য দিনের মতো সোমবার রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগ নেতাকর্মীরা অবস্থান নেয়।
আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা বলেছেন, সকাল ৯ টায় ডেমরা স্টাফ কোয়াটারে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজলের নেতৃত্ব অবস্থান নেয় প্রায় ৫শতাধিক স্থানীয় আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম, সিফাত সালেহীন চপল, যুবলীগ নেতা সোহেল খান, জামাল উদ্দিন পাটোয়ারী ও যাত্রাবাড়ি থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বাচ্চু খন্দার, যুবলীগ নেতা নজরুল ইসলাম বাবুসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। সারুলিয়া ও গলাচিপা মোড়ে যুবলীগ নেতা খলিলুর রহমান খলিল ও আকাশের নেতৃত্বে সকাল থেকে বিকাল পর্যন্ত অবস্থান নেয়।
তথ্য মতে, যাত্রাবাড়ির শনিরআখড়া মোড়ে থানা যুবলীগের নেতা নুরুল আমিন নীরুর নেতৃত্বে অবস্থান নেয় দুই শতাধিক নেতাকর্মী। একইসাথে ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজের সামনে অবস্থান নেয় মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সোহেল খানসহ স্থানীয় নেতাকর্মীরা। বিশ্বরোডের রফিকুল ইসলাম খান স্কুল এন্ড কলেজের সামনে আওয়ামী লীগ নেতা এনামুল ইসলাম এনামের নেতৃত্বে কয়েকশত নেতাকর্মী অবস্থান নেয়। একইভাবে সুত্রাপুর-গেন্ডারিয়া, শ্যামপুর ও কদমতলী, লালবাগ, সবুজবাগসহ রাজধানীর বিভিন্ন থানার গুরুত্বপূর্ণ পয়েন্টে সর্তক অবস্থানে থেকে পাহাড়া দিচ্ছে।
ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা ইতিমধ্যেই ঘরে ফিরেছে। এখন তাদের আন্দোলনকে পুজি করে বিএনপি-জামায়াত ও শিবির মাঠে নেমেছে। এ কারণে ঢাকা-৫ নির্বাচনী এলাকার প্রতিটি গুরুত্বপূর্ণ (সড়ক-স্কুল ও কলেজের সামনে) পয়েন্টে আমাদের নেতাকর্মীদের সর্তক অবস্থান নিতে নির্দেশনা দেয়া হয়েছে। একইসাথে বিভিন্ন ইউনিয়ন-ওয়ার্ড এবং ইউনিটকে সর্তক অবস্থানে থাকবে।এর আগে শনিবার দুপুরে বাস চাপায় শহীদ রমিজ উদ্দীন কলেজের শিক্ষার্থী নিহতের ঘটনাকে কেন্দ্র করে নিরাপদ সড়ক চাই দাবি নিয়ে উদ্ভুত পরিস্থিতিতে স্থানীয় স্কুল ও কলেজের শিক্ষক ও ম্যানেজিং কমিটি এবং অভিভাবকদের সর্তক থাকতে বিশেষ নির্দেশনা দেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের উপদেস্টা পরিষদের সদস্য ও ঢাকা-৫ আসনের আলহাজ্ব হাবিবুর রহমান মোল¬া এমপি। ঐ বৈঠকে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের একে স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সামসুল ইসলাম, ধনিয়া বিশ্ব বিদ্যালয়ের অধ্যক্ষ মোরাফর হোসেনসহ প্রায় ৬৮টি স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক-অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির সদস্যরা। রাজধানীর যাত্রাবাড়ী ও সায়দাবাদের জনপদ মোড়, জয়কালী মন্দিরসহ হানিফ ফ্লাইওভারের নিচে বিভিন্ন স্থানে বিভক্ত হয়ে অবস্থান নেয় ৫০ নাম্বার ওয়ার্ডের যুবলীগের সভাপতি সায়েম খন্দকার। তিনি স্থানীয় নেতাকর্মীদের নিয়ে সতর্ক অবস্থানে আড্ডা দিচ্ছে।
এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ বলেন, ছাত্রদের আন্দোলনে আমাদের সমর্থন ছিল। তারা বুঝতে পেরেছে (ছাত্রদের) আন্দোলনে আগুন সন্ত্রাসীরা অনুপ্রবেশ করেছে। তাই তারা ঘরে ফিরে গেছে। এখন যারা দুষ্কৃতিকারী তারা ব্যাগের মধ্যে পাথর বহন করে আন্দোলন করছে। তাই ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ড-ইউনিয়ন ও থানার তৃণমূল নেতাকর্মীদের মোড়ে মোড়ে সর্তক অবস্থায় থাকার নির্দেশনা দেয়া হয়েছে।
এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিরাপদ সড়ক আন্দোলনের মধ্যে অনুপ্রবেশ করে বিএনপি ও তার সাম্প্রদায়িক দোসররা সরকার হঠানোর নিরাপদ সড়ক খুঁজছে। এ কারণে আওয়ামী লীগের নেতাকর্মীরা সর্তক অবস্থানে জনগনের জানমালের নিরাপত্তা দিতে মাঠে নেমেছেন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected]oped by BDTASK