রবিবার, ১১ নভেম্বর ২০১৮
Saturday, 07 Jul, 2018 07:44:56 pm
No icon No icon No icon

“দেশরত্ম শেখ হাসিনার নির্দেশিত পথেই চলছি”


“দেশরত্ম শেখ হাসিনার নির্দেশিত পথেই চলছি”


সোহানা আলমগীর, টাইমস ২৪ ডটনেট, ঢাকা : আলহাজ্ব আবুল হোসেন আবুল বিশিষ্ট ব্যবসায়ী, শিল্পপতি, সমাজ সেবক ও ওয়ারী থানা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক। জীবনের শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করেছেন এই নেতা। বঙ্গবন্ধুকে বুকে ধারণ করে দেশরত্ম শেখ হাসিনার নির্দেশিত পথে চলছেন তিনি। পারিবারিক ভাবে ছোটবেলা থেকেই আওয়ামী লীগের আদর্শ নীতিকে অনুসরন করেছেন। এই তরুন নেতা নিজের গুনাবলী দিয়েই তৃণমূল এবং এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে গড়ে তুলেছেন সুসম্পর্কের বন্ধন। বাংলাদেশকে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন সেই স্বপ্নকে বুকে ধারণ করে ঢাকা-৬ আসনের উন্নয়নের জন্য নিজেকে নিয়োজিত রাখতে চান তিনি।  ছোটবেলা থেকেই রাজনীতির অঙ্গে জড়িয়ে পরেন তিনি। তার জীবনের দীর্ঘ ৩০ বছরই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। 
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় আছেন তরুন প্রজন্মের নেতা আলহাজ্ব আবুল হোসেন আবুল। নিজের রাজনৈতিক জীবন ও ঢাকা-৬ আসনের জনগণ ও দলের হয়ে নিজের স্বপ্ন নিয়ে এর সঙ্গে খোলামেলা কথা বলেন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন পাওয়ার আশা ব্যক্ত করে তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “তোমরা তৃণমূল পর্যায় থেকে রাজনীতি শুরুকর, তোমাদের দেখে জনগণ যাতে নৌকা মার্কায় ভোট দেয়” আমি ঠিক সেই রাজনীতি করি। নেতৃর কথা সবসময় মাথায় রেখে কাজ করি। এ আসনের একজন সাধারণ মানুষের সঙ্গে আমার যেরকম সম্পর্ক ঠিক একই রকমের সম্পর্ক সবার সঙ্গে, যা দেখে আমাকে নৌকা মার্কায় ভোট দেয়। 
আলহাজ্ব আবুল হোসেন আবুল আরো বলেন, আজকে আমি নির্বাচন করতে চাইনা, জনগণ আমাকে চায়। কারণ আমি কাজে বিশ্বাসী। আমি এমন কোনো কাজ করিনা যা আওয়ামী লীগ সরকার বা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনাম নষ্ট হয়। আমি এমন কাজই করবো যাতে মানুষ তা দেখে নৌকা মার্কায় ভোট দেয়। আমি শুধু আমার ওয়ার্ডই না সারা ঢাকা শহরেই যেখানেই সমস্যা দেখি সেখানে ছুটে যাই। ঢাকা- ৬ আসনের সব জায়গায় আমার বিচরণ এ আসনের যেকোন সমস্যায় আমাকে সবসময় জনগণ পেয়েছে, আগামীতেও পাবে। কারণ আমার রাজনীতিই মানুষের কল্যাণের জন্যে, মানুষের পাশে দাড়াঁনোর জন্য। আমার কর্মের মাধ্যমে জনগণ আমাকে ভালোবাসবে। ঠিক সেটাই আমি করে যাচ্ছি। জনগণ যদি চায় নিশ্চয়ই আমি নির্বাচিত হবো। তিনি নিজের জোগ্যতা তুলে ধরে এই তরুন রাজনীতিবীদ বলেন, আমার রাজনীতি জীবনে কখনো চাঁদাবাজি, সন্ত্রাসী, দখলবাজি আমি কোথাও থেকে কোন অবৈধ টাকা পয়সা নেয়নি এবং কোন কিছু সঙ্গে আমি ছিলামও না। আমি স্বচ্ছ এ কারণে যদি তৃণমূল পর্যায়ে থেকে ফেয়ার জরিপ করা হয় তাহলে আমাকেই মনোনয়ন দিতে হবে। আল্লাহ তায়ালার রহমতে নিজের চাহিদা মেটানোর জন্য আমার যথেষ্ঠ আছে, আমার নিজের কোন চাহিদা নেই। যতটুকু আমার সম্ভব আমি আমার জনগণের জন্য করে থাকি। যার কাজ নেই পারলে তার কাজের ব্যবস্থা করে দেই, যাকে যেভাবে সাহায্য করা দরকার করে থাকি। মন্দির, মসজিদ সকল ক্ষেত্রেরই উন্নয়নের জন্য চেষ্টা করে থাকি। 
আলহাজ্ব আবুল হোসেন আবুল বলেন, “তরুন প্রজন্মের জোয়ার এসেছে, আমরা তরুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করতে চাই”। আওয়ামী লীগের হাই কমান্ডের প্রতি অনুরোধ রেখে আলহাজ্ব আবুল হোসেন আবুল বলেন, “আপনারা তরুন প্রজন্মেরকে সুযোগ দিয়ে দেখুন, আমরা পারি কি না”?         

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK