রবিবার, ২১ জানুয়ারী ২০১৮
Tuesday, 19 Dec, 2017 10:40:28 am
No icon No icon No icon

মাফলার দেখিয়ে ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা করল ২ শিশু


মাফলার দেখিয়ে ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা করল ২ শিশু


এমএবি সুজন, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: রাজশাহীর বাঘায় রেললাইন ভাঙা থাকায় লাল মাফলার দেখিয়ে ট্রেন থামিয়ে দুর্ঘটনার হাত থেকে বাঁচিয়েছে দুই শিশু।  ১৮ ডিসেম্বর সোমবার সকাল ৯টার দিকে বাঘার আড়ানী স্টেশনের কাছে ঝিনা রেলগেইট এলাকায় ট্রেনটি থামিয়ে দেয় এই দুই শিশু। শিশু দুটি হলো ঝিনা গ্রামের সুমন আলীর ছেলে সিহাবুর রহমান (৬) ও শহিদুল ইসলামের ছেলে টিটোন আলী (৭)। টিটোনের বাবা শহিদুল বলেন, সকালে সিহাবুর ও টিটোন জমি থেকে বাড়ি ফিরছিল। এ সময় তারা রেললাইনের একটি ফিস প্লেট ভাঙা এবং সামনে একটি ট্রেন আসতে দেখে। পরে তারা দুজনে রেললাইনের ওপর মাফলার টেনে ধরে।
স্টেশনের মাস্টার নয়ন আহম্মেদ জানান, যেখানে রেললাইন জোড়া দেওয়া ফিস প্লেট ভাঙা ছিল। তেলবাহী ট্রেনটি খুলনা থেকে রাজশাহী যাচ্ছিল। বিষয়টি তাৎক্ষণিকভাবে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হলে সব ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরে ভাঙা ফিস প্লেট জোড়া দিয়ে আধা ঘণ্টার মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
ট্রেনটির চালক কে এম মহিউদ্দিন বলেন, ‘দুই শিশু মাফলার দিয়ে ট্রেন থামানোর সিগন্যাল দিচ্ছে দেখে প্রথমে গুরুত্ব দেইনি। কিন্তু অনেক কাছে চলে যাওয়ার পরও তারা রেললাইন থেকে সরছে না দেখে ট্রেনটি থামিয়ে দেই।’

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK