সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭
Sunday, 12 Feb, 2017 03:02:04 pm
No icon No icon No icon

ভালোবাসা দিবসে পুলিশকে সতর্ক থাকার নির্দেশ


ভালোবাসা দিবসে পুলিশকে সতর্ক থাকার নির্দেশ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: আর একদিন পরেই ভালোবাসা দিবস। বিশেষ দিনটিতে পুলিশকে বিশেষ সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। শনিবার (১১ ফেব্রুয়ারি) ডিএমপির সদর দফতরে মাসিক অপরাধ বিষয়ক সভায় তিনি এই নির্দেশনা দেন। কর্মকর্তাদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, ‘সামনে বেশ কয়েকটি বিশেষ দিবস রয়েছে। এসব দিনে পরিকল্পনা অনুযায়ী কাজ করতে হবে। পহেলা ফাল্গুন, একুশে ফেব্রুয়ারি, পহেলা বৈশাখে যেন কোনও ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে বিষয়ে সজাগ থাকতে হবে।’ যোগ করে মো. আছাদুজ্জামান মিয়া আরও বলেন, ‘বাড়িওয়ালারা তাদের নতুন ভাড়াটিয়া সম্পর্কে তথ্য ফরম নিয়মিত সরবরাহ করছে কিনা সে বিষয়েও কাজ করতে হবে। বিট পুলিশিংয়ের মাধ্যমে খোঁজ রাখতে হবে। যে কোনো এলাকায় নতুন আসা ব্যক্তিদের ওপর নজরদারি বৃদ্ধি করতে হবে।’ ছিনতাই প্রতিরোধে রাজধানীতে আরও টহল পুলিশ, চেকপোস্ট ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধির জন্যও থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার।

এসময় জানুয়ারির মাসিক অপরাধ পর্যালোচনা করা হয়।সভায় ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন বিভাগের প্রধান, উপকমিশনার (ডিসি), জোনের সহকারি কমিশনার (এসি) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন বিভাগে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার। সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা এসব তথ্য জানান।

গত মাসে ডিএমপির ‘সেরা বিভাগ’ নির্বাচিত হয়েছে যৌথভাবে মিরপুর ও তেজগাঁও। সেরা সহকারী পুলিশ কমিশনার নির্বাচিত হয়েছেন কানিজ ফাতেমা।
সেরা পুলিশ পরিদর্শক শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক, পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মঈনুল কবীর ও কাফরুল থানার পরিদর্শক (অপারেশনস্) মো. কামরুল হোসাইন।

সেরা এসআই যৌথভাবে মোক্তার হোসেন, বংশাল ফাঁড়ি ও মো. শহিদ উল্লাহ, সেরা এএসআই যৌথভাবে খাজা নাজিম উদ্দিন ও মো. বাবুল হোসেন, সেরা কনস্টেবল/১৯৭৩৩ মো. সেলিম মিয়া। গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগে সেরা বিভাগ ডিবি পশ্চিম। ট্রাফিকের সেরা বিভাগ নির্বাচিত হয়েছে ট্রাফিক-পূর্ব বিভাগ।

জঙ্গি গ্রেফতারে সেরা হয়েছে কাউন্টার টেরোরিজম বিভাগ। হত্যা মামলার রহস্য উদ্ঘাটন ও আসামী গ্রেফতারে যৌথভাবে সেরা এডিসি মোহাম্মাদ নাজির আহমেদ খান ও এডিসি মাহমুদা আফরোজ লাকী। ডাকাত গ্রেফতারে এসি মো. হাফিজ আল ফারুক, নবজাতক উদ্ধারে সিনিয়র এসি মাহমুদ নাসের জনি এবং মামলার রহস্য উদঘাটন ও চোরাই মালামাল উদ্ধার সম্মিলিতভাবে সেরা হলেন সিনিয়র এসি মো. রেজাউল করিম। বিশেষ পুরস্কার পেয়েছেন সার্জেন্ট মো. আরিফ হোসেন, সার্জেন্ট সাইফুল ইসলাম ও সার্জেন্ট মো. জাহিদুল ইসলাম।


টাইমস ২৪ ডটনেট/দুনিয়া/৩৪৬৫/১৭

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK