মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯
Tuesday, 15 Nov, 2016 06:07:14 pm
No icon No icon No icon

মুন্সীগঞ্জের বর্ষীয়ান শিক্ষাবিদ গিয়াস উদ্দিন ভূঁইয়া গুরুতর অসুস্থ

//

মুন্সীগঞ্জের বর্ষীয়ান শিক্ষাবিদ গিয়াস  উদ্দিন ভূঁইয়া গুরুতর অসুস্থ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: মুন্সীগঞ্জ জেলার বর্ষীয়ান শিক্ষাবিদ গিয়াস উদ্দিন ভূঁইয়া গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর ডা.সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসক জানিয়েছেন, বর্ষীয়ান শিক্ষাবিদ গিয়াস উদ্দিন ভূঁইয়া পারকিনসন্স রোগে আক্রান্ত। এই রোগে আক্রান্ত হয়েছিলেন বিশ্ব বিখ্যাত বক্সার মোহাম্মদ আলী। এ রোগের চিকিৎসা যেমন ব্যয়বহুল তেমনি দীর্ঘস্থায়ী, তবে বর্তমানে গিয়াস উদ্দিন ভূঁইয়া শঙ্কামুক্ত। মগবাজারস্থ ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ৯০৬ নাম্বার কেবিনে চিকিৎসাধীন এই বর্ষীয়ান শিক্ষাবিদ। গিয়াস উদ্দিন ভূইয়ার কাছ থেকে শিক্ষা নেয়া দেশ বিদেশে অবস্থানরত ছাত্রছাত্রী সহকর্মী ও শুভাকাঙিক্ষদের কাছে দোয়া প্রার্থনা করেছেন তার পরিবারের সদস্যরা। 
অসুস্থ শিক্ষাবিদের বড় ছেলে প্রভাষক আসাদুজ্জামান রনি জানিয়েছেন, তার বাবা গিয়াস উদ্দিন ভূঁইয়া ১৯৬৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে মাস্টার্স শেষ করে মাটির টানে জন্মভূমি মুন্সীগঞ্জের উত্তর কাজি কসবা গ্রামে চলে এসে গ্রামেই শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নেন। সর্বশেষ তিনি বিক্রমপুরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বজ্রযোগীনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে ২০০৪ সালে অবসর গ্রহণ করেন। এর আগে ১৯৭০ সালে জেলার রামপাল এমবিএম উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন। দেশ স্বাধীনের পরে বাবা গিয়াস উদ্দিন ভূঁইয়া প্রধানশিক্ষক হিসেবে শ্রীনগর উপজেলার বেলতলি জি.জে উচ্চ বিদ্যালয়, শ্রীনগর পাইলট উচ্চ বিদ্যালয়, লৌহজং উচ্চ বিদ্যালয় ও রিকাবী বাজার উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। 
অবসরের পর থেকে নিভৃতচারী এই শিক্ষাবিদ গ্রামের বাড়ি উত্তর কাজী কসবায় অবসর জীবন বেছে নিলেও সম্প্রতি নারায়ণগঞ্জ শহরের দেওভোগ নাগবাড়ী এলাকায় গড়ে তোলা নিজ ভবনে পরিবার নিয়ে বসবাস করছেন। 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK