রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯
Friday, 30 Aug, 2019 11:47:23 am
No icon No icon No icon

পারস্য উপসাগরে পশ্চিমা জলদস্যুদের নিরাপত্তা দেয়া হবে না: জেনারেল মুসাভি

//

পারস্য উপসাগরে পশ্চিমা জলদস্যুদের নিরাপত্তা দেয়া হবে না: জেনারেল মুসাভি


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: আমেরিকা মধ্যপ্রাচ্যে নিরাপত্তাহীনতা সৃষ্টি করতে চায় উল্লেখ করে ইরান বলেছে, যারা এ অঞ্চলে নিরাপত্তা প্রতিষ্ঠা করতে চায় তারা নিরাপদ থাকবে এবং যারা দস্যুবৃত্তি ও নিরাপত্তাহীনতা সৃষ্টি করতে চায় তাদের জন্য মধ্যপ্রাচ্যকে অনিরাপদ করে তোলা হবে। ইরানের সেনাবাহিনীর কমান্ডার-ইন-চিফ মেজর জেনারেল সাইয়্যেদ আব্দুররহিম মুসাভি বৃহস্পতিবার তেহরানে এক সামরিক অনুষ্ঠানে এ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তিনি বলেন, ইরানের শত্রুরা বিশেষ করে আমেরিকার সন্ত্রাসী সরকার ইরানি জনগণের বিরুদ্ধে চতুর্মুখী চাপ সৃষ্টি করেছে।


হরমুজ প্রণালীতে ইরানি গানবোটের টহল (ফাইল ছবি)
ইরানের বিরুদ্ধে আমেরিকার ষড়যন্ত্র এখন পর্যন্ত সফল হয়নি উল্লেখ করে জেনারেল মুসাভি বলেন, ষড়যন্ত্রকারীদের ব্যর্থতার বিপরীতে পারস্য উপসাগরে ইরানের শক্তিমত্তা ও ভাবমর্যাদা উজ্জ্বল হয়েছে। পশ্চিম এশিয়ায় আমেরিকার উসকানিমূলক তৎপরতার কথা উল্লেখ করে ইরানের সেনাবাহিনীর কমান্ডার-ইন-চিফ বলেন, মধ্যপ্রাচ্যে সহিংসতা ও নিরাপত্তাহীনতা সৃষ্টি করে ইহুদিবাদী ইসরাইল নিজের জন্য একটি নিরাপত্তা বলয় তৈরির যে চেষ্টা করছে ইহুদিবাদী লবিস্টদের প্ররোচনায় আমেরিকা সেই ফাঁদে পা দিয়েছে।
জেনারেল মুসাভি বলেন, মধ্যপ্রাচ্যের কিছু আরব দেশ নিজেদের নিরাপত্তাকে আমেরিকার হাতে ছেড়ে দিয়েছে; যদিও এ অঞ্চলের নিরাপত্তা একমাত্র এখানকার দেশগুলোর সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই নিশ্চিত করা সম্ভব। প্রয়োজন হলে ইরানের সশস্ত্র বাহিনী শত্রুকে অনুশোচনামূলক জবাব দেবে বলে হুঁশিয়ার করে দেন জেনারেল মুসাভি। তিনি বলেন, হরমুজ প্রণালী, ওমান সাগর ও উত্তর ভারত মহাসাগরের নিরাপত্তা রক্ষায় সবচেয়ে বড় সহায়ক ভূমিকা পালন করছে ইরানের নৌবাহিনী।

সূত্র: পার্সটুডে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK