বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯
Sunday, 04 Aug, 2019 06:41:39 pm
No icon No icon No icon

যুক্তরাষ্ট্রের টেক্সাসে শপিং মলে নির্বিচার গুলিবর্ষণে ২০ জন নিহত

//

যুক্তরাষ্ট্রের টেক্সাসে শপিং মলে নির্বিচার গুলিবর্ষণে ২০ জন নিহত


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের এক শপিং মলে একজন শ্বেতাঙ্গ সন্ত্রাসীর নির্বিচার গুলিবর্ষণে অন্তত ২০ জন নিহত হয়েছেন। এই ঘটনা আহত হয়েছেন আরো ২৬ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। শনিবার (৩ আগস্ট) টেক্সাস সময়  এল পাসোর ওয়ালমার্ট স্টোরে এ সন্ত্রাসী হামলা চালানো হয়। শহরটি মেক্সিকো সীমান্ত থেকে মাত্র কয়েক মাইল দূরে। এ ঘটনায় জড়িত সন্দেহে প্যাট্রিক ক্রুসিয়াস (২১) নামে এক শেতাঙ্গ যুবককে আটক করেছে  পুলিশ । তিনি ডালাস এলাকার অধিবাসী। পুলিশ বলছে, এ বিষয়ে আর কোনো হুমকি নেই বলে তারা ধারনা করছেন। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, গাঢ় কালো টি-শার্ট পরা এক যুবক কানে শব্দ নিরোধক যন্ত্র লাগিয়ে একটি অ্যাসাল্ট রাইফেল হাতে নিরস্ত্র মানুষের দিকে এগিয়ে যাচ্ছেন। ফুটেজ দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই যুবক একাই এ হামলা চালিয়েছেন।


শপিং মলে বন্দুকধারীর হামলার ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটবার্তায় তিনি বলেন, এল পাসোর ঘটনা অতি পীড়াদায়ক। এতে অনেকের প্রাণ ঝরেছে।
ক্ষমতায় আসার পর ডোনাল্ড ট্রাম্প ‘মার্কিন যুক্তরাষ্ট্র শ্বেতাঙ্গদের দেশ’ বলে একটি ধারণা প্রতিষ্ঠা করার চেষ্টা করছেন যেখানে অন্যান্য জাতি-গোষ্ঠীর লোকজন বহিরাগত। তার গৃহিত নীতির ফলে উগ্র শ্বেতাঙ্গ জাতীয়তাবাদীরা অ-শ্বেতাঙ্গদের বিরুদ্ধে হামলা চালাতে উসকানি পাচ্ছেন বলে বিশ্লেষকরা মনে কর থাকেন।

টেক্সাসে শপিং মলে নির্বিচার গুলিবর্ষণ, নিহত ২০

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK