শনিবার, ১৫ জুন ২০১৯
Friday, 07 Jun, 2019 11:43:42 pm
No icon No icon No icon

সৌদি বলয়ের নির্দেশে সুদানে রক্তক্ষয়ী হত্যাকাণ্ড হয়েছে

//

সৌদি বলয়ের নির্দেশে সুদানে রক্তক্ষয়ী হত্যাকাণ্ড হয়েছে

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: সুদানের একজন সামরিক বিশেষজ্ঞ বলেছেন, সম্প্রতি তার দেশে সেনাবাহিনী যে ব্যাপক হত্যাকাণ্ড চালিয়েছে তা সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের পরিকল্পনার অংশ হিসেবেই হয়েছে। রিয়াদের নির্দেশে হত্যাকাণ্ড হয়েছে বলে নাম প্রকাশ না করার শর্তে মিডল ইস্ট আইয়ের কাছে ওই বিশেষজ্ঞ মন্তব্য এ করেন। গত ৩ জুন রাজধানী খার্তুমের কেন্দ্রস্থলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পাশেই বিক্ষোভকারীদের অবস্থান কর্মসূচিতে হত্যাকাণ্ড চালায় সুদানি সামরিক বাহিনী। তার আগে সুদানের অন্তর্বর্তী সামরিক পরিষদের প্রধান ও সামরিক শাসক জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও মিশর সফর করেন।  
এ সম্পর্কে সুদানি বিশেষজ্ঞ মিডল ইস্ট আই-কে বলেন, “সফরের সময় আলোচনার প্রধান বিষয়বস্তু ছিল অবস্থান কর্মসূচি বানচাল করা। সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও মিশরের কাছ থেকে সবুজ সংকেত না পেলে সামরিক জান্তা এ হত্যাকাণ্ড চালাতে সাহস পেত না।”
বেসামরিক প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবিতে গত তিন মাস ধরে সুদানের বিক্ষেভকারীরা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পাশে অবস্থান কর্মসূচি চালিয়ে আসছে। কিন্তু গত সোমবার সে কর্মসূচির ওপর ব্যাপক হামলা চালায় সুদানি বাহিনী।

সূত্র: পার্সটুডে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK