মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
Sunday, 12 May, 2019 12:36:20 am
No icon No icon No icon

লস অ্যাঞ্জেলেসের বাড়িতে মিললো সহস্রাধিক বন্দুক

//

লস অ্যাঞ্জেলেসের বাড়িতে মিললো সহস্রাধিক বন্দুক


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসের পাশ্ববর্তী হল্মবি হিলসের একটি বাড়ি থেকেই এক হাজারেরও বেশি বিভিন্ন ধরনের বন্দুক উদ্ধার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। তবে সেগুলো কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহৃত হয়নি বলেই প্রাথমিকভাবে জানিয়েছে কর্তৃপক্ষ। লস অ্যাঞ্জেলেসের ব্যুরো অব অ্যালকোহল, টোব্যাকো, ফায়ার আর্মস ও এক্সপ্লোসিভ এর মুখপাত্র জিঞ্জার কোরব্রুন বলেন, প্রাথমিকভাবে এগুলো কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহৃত হয়নি বলেই ধারণা করা হচ্ছে। তবে পরবর্তী তদন্তে এ ধারণার পরিবর্তনও হতে পারে।
পুলিশ কর্মকর্তা জেফ লি জানান, অবৈধভাবে বন্দুক তৈরি ও বিক্রির খবর পেয়ে তল্লাশি অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে এক হাজারেও বেশি বন্দুক উদ্ধার করেছে পুলিশ। তিনি জানান, প্রায় ৩০ জন কর্মকর্তা ১৫ ঘণ্টা ধরে তল্লাশি অভিযান চালিয়ে বাড়িটি থেকে সব অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়। এ ঘটনায় দেশটির অস্ত্র আইন ভঙ্গের দায়ে গিরার্ড সায়েনজ (৫৭) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটকের ব্যাপারে কোনো ধরনের মন্তব্য করেনি পুলিশ। 
তবে আইন প্রয়োকারী কমকর্তারা জানান, কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে সায়েনজের সম্পৃক্ততা পাওয়া যায়নি। পরে সায়েনজকে জামিন দেওয়া হলেও, জামিনের ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি।এ ব্যাপারে তদন্ত চলছে বলে জানিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী।এছাড়া হল্মবি হিলস থেকে ১৫ কিলোমিটার দূরে চায়না টাউনের কাছে আরেকটি বাড়িতেও তল্লাশি অভিযান চালিয়েছে পুলিশ।
২০১৫ সালেও লস অ্যাঞ্জেলেসের একটি বাড়ি থেকে এক হাজার ২০০টি বন্দুক ও সাত টন গুলিসহ নগদ দুই লাখ ৩০ হাজার ডলার উদ্ধার করেছিলেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।
সূত্র: বাংলা নিউজ টোয়েন্টিফোর.কম ।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK