বুধবার, ১৯ জুন ২০১৯
Sunday, 21 Apr, 2019 08:32:58 pm
No icon No icon No icon

শ্রীলঙ্কায় হামলা: ৭ জনকে ধরতে গিয়ে নিহত ৩ পুলিশ কর্মকর্তা

//

শ্রীলঙ্কায় হামলা: ৭ জনকে ধরতে গিয়ে নিহত ৩ পুলিশ কর্মকর্তা

শামীম চৌধুরী, টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলঙ্কায় রাজধানী কলম্বোতে বর্বর সন্ত্রাসী হামলার ঘটনার পর অভিযান চালিয়ে অন্তত ৭ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। কিন্তু রবিবার কলম্বোতে ওই অভিযান চালাতে গিয়ে প্রাণ গেছে তিন পুলিশ কর্মকর্তার। স্থানীয় গণমাধ্যম বলছে, কলম্বোর একটি বাড়িতে অভিযান চালিয়ে অন্তত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই অভিযানে পুলিশের তিন কর্মকর্তা নিহত হয়েছেন। তবে পুলিশ বলছে, তারা এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে। কিন্তু সরকার ৭ জনকে গ্রেফতারের তথ্য জানিয়েছে। তবে গ্রেপ্তারকৃতদের এখনো জিজ্ঞাসাবাদ করা হয়নি। হামলাকারী এবং হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনো কিছুই জানা যায়নি।
এদিকে, গীর্জা এবং বিলাসবহুল হোটেল ও অন্যান্য স্থাপনায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত বেড়ে ২০৭ জনে দাঁড়িয়েছে। রবিবার সকালের দিক থেকে শুরু করে বিকাল ৩টা পর্যন্ত এই সিরিজ হামলায় আহত হয়েছেন আরো অন্তত ৫০০ জন। ইস্টার সানডের সকালে কলম্বোর বিলাসবহুল সিনামুন গ্রান্ড, শাঙ্গরি-লা ও কিনসবুরি হোটেল ও কলম্বোর সেন্ট অ্যান্থনি গীর্জা, নেগোমবোর সেন্ট সেবাস্তিয়ান গীর্জা ও বাত্তিকালোয়ার জিওন গীর্জায় ওই হামলা হয়। দেশটির পুলিশের প্রধান বলেছেন, তিনি এই হামলার ব্যাপারে ১০দিন আগেই সরকারকে সতর্ক করে দিয়েছিলেন।
স্থানীয় গণমাধ্যম বলছে, এখন পর্যন্ত কোনো গোষ্ঠী কিংবা ব্যক্তি রোববারের এই হামলার দায় স্বীকার করেনি। তবে হামলার পেছনে ইসলামি চরমপন্থীদের আত্মঘাতী বোমারুরা জড়িত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। বোমা হামলায় হতাহতের ঘটনায় দেশজুড়ে কারফিউ জারি করা হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে, অনির্দিষ্টকালের জন্য প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত পুরো দেশে কারফিউ বলবৎ থাকবে।

শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত বেড়ে ১৮৯

সূত্র: কালের কণ্ঠ।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK