বৃহস্পতিবার, ১৬ মে ২০১৯
Sunday, 21 Apr, 2019 05:16:46 pm
No icon No icon No icon

শ্রীলংকায় বোমা হামলা: দুই বাংলাদেশি নিখোঁজ

//

শ্রীলংকায় বোমা হামলা: দুই বাংলাদেশি নিখোঁজ


সহিদুল ইসলাম, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: শ্রীলংকায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে বোমা বিস্ফোরণের পর থেকে এক শিশুসহ দুই বাংলাদেশি পর্যটক নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। রোববার দুপুরে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি। পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ২ বাংলাদেশি আন অ্যাকাউন্টেড। তাদের পরিবারের অন্যরা অ্যাকাউন্টেড। আমরা তাদের অবস্থা জানার চেষ্টা করছি। তাদের খোঁজে কলম্বোর হোটেল ও হাসপাতালগুলোতে খোঁজ করা হচ্ছে। যত তাড়াতাড়ি ট্রেস করা যাবে, আমরা তাদের পরিবারকে জানাব। তবে তাৎক্ষণিকভাবে নিখোঁজ দুইজনের নাম পরিচয় প্রকাশ করেননি প্রতিমন্ত্রী। তিনি জানান, টুরিস্ট হিসেবে চারজন বাংলাদেশির একটি দল কলম্বো গিয়েছিলেন। তাদের মধ্যে দুজন ঠিকঠাক থাকলেও একটি শিশুসহ দুইজনের খোঁজ পাওয়া যায়নি।
শাহরিয়ার আলম জানান, বাংলাদেশিদের তথ্য পাওয়ার সুবিধার জন্য কলম্বোয় বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মোসাম্মত মাহমুদা বেগমকে ফোকাল পয়েন্ট নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশি কারও কোনো সহযোগিতা বা তথ্যের প্রয়োজন হলে +94712406313 নম্বরে ফোন করে মাহমুদার সঙ্গে কথা বলতে পারবেন।এর আগে সকালে ইস্টার সানডের প্রার্থনা চলাকালে শ্রীলংকায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৩৫ বিদেশিসহ অন্তত ১৫৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে দুই শতাধিক মানুষ।
পুলিশ ও হাসপাতাল সূত্রে পাওয়া তথ্যের বরাত দিয়ে রোববার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।এতে বলা হয়েছে, ইস্টার সানডে উপলক্ষে রোববার সকালে খ্রিষ্টান ধর্মাবলম্বীরা প্রার্থনা করার সময় তিনটি গির্জায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া একই সময়ে তিনটি বিলাসবহুল পাঁচ তারকা হোটেলেও বোমার বিস্ফোরণ হয়।
নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, কোচচিকাড়ে, নেগোমবো ও বাতিকেলোয়ায় তিনটি গির্জায় ইস্টার সানডের প্রার্থনা চলাকালে বোমা বিস্ফোরণ হয়। এই তিনটি গির্জার একটি রাজধানী কলম্বোতে। বাকি দু'টির একটি কলম্বোর পার্শ্ববর্তী শহর এবং আরেকটি দেশের পূর্বাঞ্চলে অবস্থিত।তিনি জানান, এছাড়া রাজধানী কলম্বোতে অবস্থিত তিনটি পাঁচ তারকা হোটেল– শাংরি লা, সিনামন গ্র্যান্ড ও কিংসবুরিতে প্রায় একই সময়ে বোমার বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে নিহতদের মধ্যে অন্তত ৩৫ জন বিদেশি পর্যটক রয়েছেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।তবে তাৎক্ষণিকভাবে কারা এই হামলা চালিয়েছে তা নিশ্চিত করতে পারেনি পুলিশ। এছাড়া ছয়টি স্থাপনায় প্রায় একযোগে বোমা হামলার এই ঘটনায় এখনও দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।

সূত্র: গালফ নিউজ।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: times2[email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK