বুধবার, ২২ মে ২০১৯
Thursday, 18 Apr, 2019 01:29:12 pm
No icon No icon No icon

গ্রেপ্তার এড়াতে পেরুর সাবেক প্রেসিডেন্টের আত্মহত্যা

//

গ্রেপ্তার এড়াতে পেরুর সাবেক প্রেসিডেন্টের আত্মহত্যা


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: পুলিশের হাত থেকে গ্রেপ্তার এড়াতে মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন পেরুর সাবেক প্রেসিডেন্ট অ্যালান গার্সিয়া। ঘুষ গ্রহণের অভিযোগে তদন্ত চলাকালে পুলিশ তাকে গ্রেফতারে জন্য বাড়িতে গেলে তিনি মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে আত্মহত্যা করেন। ৬৯ বছর বয়সী গার্সিয়ার মৃত্যুর খরব নিশ্চিত করেছেন পেরুর বর্তমান প্রেসিডেন্ট মার্টিন ভিজকারা। খবর বিবিসি। ৬৯ বছর বয়সী এ প্রেসিডেন্টের বিরুদ্ধে ব্রাজিলের কনস্ট্রাকশন কোম্পানি ‘ওদেব্রেচ’ থেকে ঘুষ গ্রহণের অভিযোগ রয়েছে। এ অভিযোগে গত সপ্তাহে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন দেশটির আদালত।

গতকাল বুধবার পুলিশ গার্সিয়াকে গ্রেপ্তার করতে গেলে তিনি ফোন করার কথা বলে কক্ষে ঢুকে দরজা বন্ধ করে দেন। এরপর ভেতর থেকে গুলির শব্দ এলে পুলিশ দরজা ভেঙে মাথায় গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে। গুরুতর আহত অবস্থায় তাকে রাজধানী লিমার কাসেমিরো উলো হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার কয়েকঘণ্টা পর তার মৃত্যু হয়।

গার্সিয়ার মৃত্যুতে দেশটির সরকার পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছে। শোক প্রকাশ করে গার্সিয়ার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পেরুর প্রেসিডেন্ট।

গার্সিয়া প্রথম মেয়াদে ১৯৮৫ সাল থেকে ১৯৯০ সাল পর‌্যন্ত এবং দ্বিতীয় মেয়াদে ২০০৬ সাল থেকে ২০১১ সাল পর‌্যন্ত পেরুর প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন।

তদন্ত কর্মকর্তারা জানান, দ্বিতীয় মেয়াদের সময় রাজধানী লিমাতে একটি মেট্রো রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ পাইয়ে দেওয়া জন্য তিনি ব্রাজিলের ‘ওদেব্রাচ’ কোম্পানি থেকে ঘুষ নিয়েছিলেন। ‘ওদেব্রাচ’ কর্তৃপক্ষ ২০০৪ সাল থেকে পেরুকে প্রায় তিন কোটি মার্কিন ডলার ঘুষ দেওয়ার কথা স্বীকার করেছে। যদিও গার্সিয়া বরাবরই এই অভিযোগ অস্বীকার করেছেন।

সূত্র: ঢাকা টাইমস।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK