শনিবার, ২০ এপ্রিল ২০১৯
Friday, 12 Apr, 2019 03:34:54 pm
No icon No icon No icon

পাকিস্তানে বিস্ফোরণে সেনাসহ ১৬ জন নিহত


পাকিস্তানে বিস্ফোরণে সেনাসহ ১৬ জন নিহত


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কোয়েটায় বিস্ফোরণে এক সেনা সদস্যসহ অন্তত ১৬ জন নিহত এবং ২৪ জনের বেশি আহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে স্থানীয় একটি বাজারে ওই বিস্ফোরণ ঘটে। এ ঘটনার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও বেলুচিস্তান প্রদেশের মুখ্যমন্ত্রী জাম কামাল। নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে ডন বলছে, কোয়েটার হাজারগঞ্জ এলাকায় হাজারা সম্প্রদায়ের লোকদের টার্গেট করে ওই হামলা চালানো হয়। পুলিশের ডেপুটি ইন্সপেক্টর আব্দুল রাজ্জাক চীমা হামলায় নিহতের সংখ্যা নিশ্চিত করে ডন টিভিকে বলেছেন, (হাজারা) নৃগোষ্ঠীর লোকদের টার্গেট করে হামলা চালানো হয়েছে।
পুলিশের ওই কর্মকর্তা জানান, একটি আলুর বস্তায় আইইডি বিস্ফোরক স্থাপন করা ছিল। তবে সেটা সময় নির্ধারিত নাকি দূর নিয়ন্ত্রিত ছিল সেটা বলা যাচ্ছে না। আমাদের বিশেষজ্ঞরা সেটা জানাতে পারবেন এবং তারা বিষয়টি তদন্ত করছেন।


চীমা জানান, নিহতদের মধ্যে আটজন হাজারা সম্প্রদায়ের। এর মধ্যে একজন ফ্রন্টিয়ার কর্পসের সদস্য রয়েছেন। আর বাকিরা দোকানদার, ব্যবসায়ী ও সাধারণ মানুষ।বিস্ফোরণে ফ্রন্টিয়ার কর্পসের চার সদস্য আহত হয়েছেন বলেও জানান তিনি।


এদিকে, এ ঘটনার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেইসঙ্গে ঘটনার তদন্ত রিপোর্টও চেয়েছেন তিনি।
অন্যদিকে, বেলুচিস্তান প্রদেশের মুখ্যমন্ত্রী জাম কামাল এই হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। সেইসঙ্গে আহতদের সুচিকিৎসার নির্দেশ দিয়েছেন তিনি।

সূত্র: পরিবর্তন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK