রবিবার, ১৬ জুন ২০১৯
Wednesday, 27 Mar, 2019 09:19:16 am
No icon No icon No icon

বিশ্বের সর্বোচ্চ ভবন সাজল বাংলাদেশের লাল-সবুজের রঙে

//

বিশ্বের সর্বোচ্চ ভবন সাজল বাংলাদেশের লাল-সবুজের রঙে


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বিশ্বের সর্বোচ্চ উঁচু ভবন দুবাইয়ের বুর্জ খলিফায় বাংলাদেশের লাল-সবুজের পতাকার আদলে আলোকসজ্জা প্রদর্শন করা হয়েছে। বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে এই আলোকসজ্জার ব্যবস্থা করা হয়। সেখানে আলোকসজ্জা প্রদর্শন ২৫ সেকেন্ড স্থায়ী ছিল। এ সময় সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত বাংলাদেশিরা উল্লাসে মেতে ওঠেন। বুর্জ খলিফার উচ্চতা দুই হাজার ৭১৬ ফুট। ১৬৯ তলাবিশিষ্ট ভবনটি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহইয়ানের নামে নামকরণ করা হয়েছে। বুর্জ খলিফায় বিভিন্ন দেশের জাতীয় দিবস ও গুরুত্বপূর্ণ বিষয়কে কেন্দ্র করে আলোকসজ্জার মাধ্যমে একাত্মতা পোষণ করা হয়। আবার কখনও বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিষ্ঠান নিজ উদ্যোগে এমন আয়োজন করে থাকে। 
এই প্রথমবারের মতো ২৬ মার্চ লাল-সবুজের রঙ মাখলো বিশ্বের সবচেয়ে উঁচু ভবন। এ সময় আলোকসজ্জা দেখতে আসা প্রবাসীরা উল্লাস প্রকাশ করেন। প্রবাসীরা আরব আমিরাত সরকারকে ধন্যবাদ জানান। দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমের প্রশংসা করে প্রবাসীরা বলেন, ‌বাংলাদেশের প্রতি তিনি যে সম্মান দেখালেন তাতে আমরা মুগ্ধ ও কৃতজ্ঞ।
মেয়র মুরিয়েল বাউজার বলেন, আমি ওয়াশিংটন ডিসির মেয়র হিসেবে বলছি, আজকের বিশেষ দিনে ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং জনগণকে অভিনন্দন জানাই। একইসঙ্গে ২৬ মার্চ, ২০১৯ কে বাংলাদেশ ডে হিসেবে ঘোষণা করছি।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK