মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯
Thursday, 14 Feb, 2019 04:27:41 pm
No icon No icon No icon

থাই রাজকন্যার দুঃখ প্রকাশ


থাই রাজকন্যার দুঃখ প্রকাশ

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: থাইল্যান্ডে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে অযোগ্য ঘোষিত হওয়ার পর ক্ষমা চেয়েছেন রাজকুমারী উবোলরত্না রাজকন্যা সিরিবর্ধনা বর্ণভেদি। মঙ্গলবার ইনস্টাগ্রামে   দুঃখ প্রকাশ করে থাই রাজকুমারী লিখেছেন, আমি দুঃখিত, আমার মূল লক্ষ্য ছিল দেশ ও থাই নাগরিকদের জন্য কাজ করা। কিন্তু আমার এ ঘোষণা এমন সমস্যা সৃষ্টি করেছে যা এই সময়ে হওয়ার কথা ছিল না।’ এদিকে থাই রাজকুমারীকে মনোনয়ন দেয়া থাই রাকসা চার্ট পার্টিকে নির্বাচন প্রক্রিয়া থেকে বাতিল করার উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন।

এ বিষয়ে পদক্ষেপ নিতে এখন তারা দেশটির সাংবিধানিক আদালতের কাছে আহ্বান জানাবে।

প্রধানমন্ত্রী পদে প্রার্থিতা ঘোষণা ও মনোনয়নপত্র জমা দেয়ার পর বিতর্কের মধ্যে বর্ণভেদিকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করে থাই নির্বাচন কমিশন।

স্বেচ্ছা নির্বাসিত সাবেক প্রধানমন্ত্রী ধনকুবের থাকসিন সিনাওয়াত্রা ঘনিষ্ঠ দল থেকে প্রধানমন্ত্রী পদে মনোনয়নপত্র জমা দেয়ায় ব্যাপক নাটকীয়তা ও বিতর্কের মধ্যদিয়ে চারদিন পর তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

নির্বাচন কমিশন এক বিবৃতিতে বলেছে, ‘নির্বাচন কমিশন আজ থাই রক্ষা চার্ট পার্টি প্রস্তাবিত রাজকুমারীর উবোলরত্নার নাম নির্বাচন প্রক্রিয়া বাতিল করছে। কারণ রাজপরিবারের প্রত্যেক সদস্য রাজনীতির ঊর্ধ্বে।’

এর মধ্যদিয়ে মূলত থাই রাজকুমারীর প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন ভেঙে দিল নির্বাচন কমিশন।

ইতিহাসে থাই রাজপরিবার থেকে নির্বাচনের প্রতিদ্বনিন্দ্বতা করার নজির নেই। শত শত বছরের রাজতান্ত্রিক ঐতিহ্য ভেঙে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রার্থী হয়েছেন থাই রাজকুমারী উবোলরত্না।থাই রাজকন্যার দুঃখ প্রকাশ , থাইল্যান্ডে প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে অযোগ্য ঘোষিত হওয়ার পর ক্ষমা চেয়েছেন রাজকুমারী উবোলরত্না রাজকন্যা সিরিবর্ধনা বর্ণভেদি।


 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK