শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯
Friday, 08 Feb, 2019 10:33:45 am
No icon No icon No icon

প্রতিবেশী দেশগুলোকে দুর্বৃত্ত ও প্রতারক বলল কাতার


প্রতিবেশী দেশগুলোকে দুর্বৃত্ত ও প্রতারক বলল কাতার


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের গণমাধ্যম বিষয়ক প্রধান আহমাদ বিন সাঈদ আর রামিহি বলেছেন, আমাদের প্রতিবেশী দেশগুলো হচ্ছে দুর্বৃত্ত ও প্রতারক। কাতার ২০২২ সালের ফুটবল বিশ্বকাপের কিছু ম্যাচ প্রতিবেশী দেশগুলোতে আয়োজনের বিরোধী বলে কোনো কোনো সৌদি কর্মকর্তা যে মন্তব্য করেছেন, তার জবাবে তিনি বলেন, কোন প্রতিবেশী দেশকে ম্যাচ আয়োজনের সুযোগ দেব? দুর্বৃত্ত ও প্রতারক প্রতিবেশী দেশগুলোকে? প্রশ্নই আসে না। সৌদি আরবের নেতৃত্বে কয়েকটি দেশ প্রতিবেশী কাতারের বিরুদ্ধে অমানবিক অবরোধ আরোপ করে রেখেছে। ২০২২ সালের বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশের সংখ্যা ৪৮টিতে উন্নীত করার সিদ্ধান্ত চূড়ান্ত হলে কাতারের প্রতিবেশী দেশগুলোতে অনেক ম্যাচ আয়োজন করতে হতে পারে বলে আন্তর্জাতিক ফুটবল নিয়ন্ত্রণকারী সংস্থা ফিফার সভাপতি গিয়ান্নি ইনফানতিনো মন্তব্য করার পর এ নিয়ে আলোচনা চলছে।
২০২২ সালের বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতার আয়োজক দেশ হচ্ছে কাতার। প্রতিযোগী টিমের সংখ্যা ৪৮'এ উন্নীত করার বিষয়ে আগামী মার্চে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।
১৯৯৮ সালের পর থেকে বিশ্বকাপে ৩২টি দল অংশগ্রহণের রীতি চলে আসছিল। কিন্তু ২০১৭ সালের জানুয়ারিতে ফিফার কার্যনির্বাহী পরিষদে ভোটের মাধ্যমে আরো ১৬টি দলকে ২০২৬ সালের বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত হয়। তবে এই রীতি ২০২২ থেকেই চালু করার দাবি উঠেছে।

সূত্র: পার্সটুডে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK