সোমবার, ২২ এপ্রিল ২০১৯
Thursday, 17 Jan, 2019 01:13:23 pm
No icon No icon No icon

প্রেস টিভির আটক সাংবাদিক সম্পর্কে তথ্য দিচ্ছে না এফবিআই

//

প্রেস টিভির আটক সাংবাদিক সম্পর্কে তথ্য দিচ্ছে না এফবিআই


শামীম চৌধুরী, টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: আমেরিকায় ইরানের প্রেস টিভি’র সাংবাদিক ও উপস্থাপক মার্জিয়া হাশেমি আটক হওয়ার পর কয়েক দিন পেরিয়ে গেলেও এখনো তার সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করছে না মার্কিন ফেডারেল পুলিশ- এফবিআই। নিউ ইয়র্ক-ভিত্তিক বার্তা সংস্থা অ্যাসোশিয়েটেড প্রেস-এপি একথা জানিয়েছে। বার্তা সংস্থাটি বুধবার জানিয়েছে, তারা এফবিআই’র কাছে লিখিতভাবে জানতে চেয়েও মার্কিন ওই নিরাপত্তা বাহিনীর কাছ থেকে কোনো সাড়া পায়নি। এফবিআই’র হাতে আটক বন্দিদের রাখা হয় ওয়াশিংটনের এমন অনেকগুলো কারাগারে যোগাযোগ করেছে বার্তা সংস্থা এপি। কিন্তু সেসব কারা কর্তৃপক্ষ জানিয়েছে, মার্জিয়া হাশেমি সেসব জেলখানায় নেই।
আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্যে জন্মগ্রহণকারী মার্জিয়ার আগের নাম ছিল মেলানি ফ্রাঙ্কলিন। খ্রিস্টান পরিবারে বেড়ে ওঠা এই নারী পরিণত বয়সে ইসলামি প্রজানন্ত্র ইরানের স্থপতি ইমাম খোমেনি (রহ.)’র চিন্তাদর্শনে প্রভাবিত হয়ে ইসলাম গ্রহণ করেন। একজন ইরানি নাগরিকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর তিনি নিজের জন্য মার্জিয়া হাশেমি নাম বেছে নেন।

মার্জিয়া হাশেমি (ফাইল ছবি)
তিনি বেশ কয়েক বছর ধরে ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির সাংবাদিক ও নিউজ প্রেজেন্টার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তাকে গত রোববার আমেরিকার মেসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কোনো অভিযোগ ছাড়াই আটক করে এফবিআই। কিন্তু মঙ্গলবার রাত পর্যন্ত পরিবারের সঙ্গে তাকে যোগাযোগ করতে দেয়া হয়নি এবং এই দুই দিন তিনি কার্যত নিখোঁজ ছিলেন।
মার্জিয়া হাশেমি নিজের অসুস্থ ভাইকে দেখতে এবং পরিবারের অন্য সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে আমেরিকা সফরে গিয়ে বিমানবন্দরেই আটক হন। তিনি তার মেয়েকে জানিয়েছেন, তাকে হ্যান্ডকাফ ও ডাণ্ডাবেরী পরানো হয়েছে এবং তার সঙ্গে দাগী আসামীর মতো ব্যবহার করা হয়েছে। প্রেস টিভির এই ধর্মপ্রাণ নারী সাংবাদিক আরো জানিয়েছেন, মার্কিন নিরাপত্তা বাহিনী জোর করে তার হিজাব খুলে ফেলে সেই অবস্থায় তার ছবি তুলেছে।

সূত্র: এপি, পার্সটুডে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK