শুক্রবার, ২২ মার্চ ২০১৯
Sunday, 06 Jan, 2019 08:06:41 pm
No icon No icon No icon

রাসায়নিক অস্ত্র ব্যবহারে সিরিয়াকে মার্কিন হুমকি


 রাসায়নিক অস্ত্র ব্যবহারে সিরিয়াকে মার্কিন হুমকি

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়া সরকার যদি রাসায়নিক অস্ত্র ব্যবহার করে তা হলে তাদের ভয়াবহ পরিণতি হবে বলে হুশিয়ারি প্রদান করেছেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন। শনিবার চারদিনের সফরে ইসরাইল ও তুরস্কে যান বোল্টন। সেখানে সেনা প্রত্যাহারবিষয়ক শান্তি আলোচনায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, সিরিয়া সরকারের রাসায়নিক অস্ত্র আমন্ত্রণে দেশটি থেকে আসন্ন মার্কিন সেনা প্রত্যাহার উচিত হবে না।

বড়দিনের পূর্বে সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় মার্কিন প্রশাসন এবং এটি এক সপ্তাহের মধ্যে সম্পন্ন করার কথা বলা হয়।

কিন্তু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সহযোগীদের অনুরোধ এবং কংগ্রেসের সদস্যদের বিভিন্ন নির্দেশনার কারণে সেনা প্রত্যাহারে বিলম্ব হয়।

সংক্ষিপ্ত সময়ের জন্য তেলআবিবে অবতরণ করে জন বোল্টন বলেন, রাসায়নিক অস্ত্র ব্যবহারের বিরুদ্ধে আমাদের অবস্থানের কোনো পরিবর্তন হবে না।

সিরিয়া সরকারের রাসায়নিক অস্ত্র ব্যবহারের বিরুদ্ধে আমাদের অবস্থান খুবই সুদৃঢ়। এ ধরনের কর্মকাণ্ড কঠোর হস্তে দমন করা হবে। যে রকমটি আমরা এর আগেও দুবার করেছি।

বোল্টন আরও বলেন, রাসায়নিক অস্ত্র ব্যবহারের অগ্রহণযোগ্যতার কারণেই আমরা আসাদ শাসনের বিরুদ্ধে দ্বিগুণ সামরিক বাহিনীর ব্যবহার করেছিলাম।

এসব থেকেও যদি তারা শিক্ষাগ্রহণ না করে তা হলে ভবিষ্যতে আরও ভয়াবহ পরিণতি হবে বলে হুশিয়ারি প্রদান করেন তিনি।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK