শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯
Saturday, 15 Dec, 2018 02:42:08 pm
No icon No icon No icon

ফিলিস্তিনকে মুক্ত করার ঘোষণা হামাসের


ফিলিস্তিনকে মুক্ত করার ঘোষণা হামাসের

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: ইহুদিদের জবরদখল থেকে ফিলিস্তিনকে মুক্ত করা এবং বায়তুল মোকাদ্দাসকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস। ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হামাস এক বিবৃতিতে এ অঙ্গীকার ব্যক্ত করে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গাজায় সংগঠনটি শুক্রবার এক বিশাল সমাবেশ করে। খবর সংবাদ সংস্থা আনাদোলুর। সশস্ত্র সংগ্রামের মাধ্যমে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে দখলদার ইসরাইলকে হটিয়ে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার অঙ্গীকার ব্যক্ত করে ১৯৮৭ সালের ১৪ ডিসেম্বর হামাস প্রতিষ্ঠিত হয়।

বিবৃতিতে হামাস আরও বলে, বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা শরণার্থীদেরকে তাদের মাতৃভূমিতে ফিরিয়ে আনবেন তারা। এজন্য তারা ফিলিস্তিনি সংগঠনগুলোর মধ্যে মতবিরোধ নিরসন করে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

হামাস বলছে, সব আন্তর্জাতিক আইনে দখলদার ইসরাইল সরকারের মোকাবিলায় ফিলিস্তিনি জনগণের অকাট্য অধিকারকে স্বীকৃতি দেয়া হয়েছে। কাজেই সে অধিকার আদায়ের লক্ষ্যে ২০১১ সালের কায়রো চুক্তি অনুযায়ী নিজেদের মধ্যে ঐক্য ও সংহতি জোরদার করতে ফিলিস্তিনি সংগঠনগুলোর প্রতি আহ্বান জানানো হয়।

ফিলিস্তিনি জনগণ গত ছয় মাস ধরে নিজ মাতৃভূমিতে ফিরে যাওয়ার অধিকার আদায়ের লক্ষ্যে যে বিক্ষোভ মিছিল করে আসছে বিবৃতিতে তার প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করা হয়।

একইসঙ্গে যেসব আরব দেশ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের চেষ্টা করছে বিবৃতিতে তার তীব্র নিন্দা জানায় হামাস।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK