মঙ্গলবার, ২৫ জুন ২০১৯
Thursday, 13 Dec, 2018 08:14:13 pm
No icon No icon No icon

পোস্টার সেঁটে মাহমুদ আব্বাসের মৃত্যু কামনা ইহুদিদের

//

পোস্টার সেঁটে মাহমুদ আব্বাসের মৃত্যু কামনা ইহুদিদের

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মৃত্যু কামনা করেছেন একটি উগ্রপন্থী ইহুদি গোষ্ঠী। অধিকৃত পশ্চিমতীরের নাবলুস শহরের কাছে অবৈধ বসতি ইটজহারের প্রবেশমুখে তারা একটি পোস্টার সাঁটিয়েছেন। এতে প্রেসিডেন্ট আব্বাসকে সন্ত্রাসীদের সমর্থক আখ্যা দিয়ে তার মৃত্যু কামনা করা হয়েছে। ফিলিস্তিনি মুক্তি আন্দোলনের (পিএলও) মহাসচিব সায়েব এরাকাত এক বিবৃতিতে বলেন, প্রেসিডেন্ট যে শান্তির পথ ধরে এগোচ্ছেন, সেটিকে উন্মুক্তভাবে ধ্বংস করে দেয়ার ঘোষণা হচ্ছে এ পোস্টার।

তিনি বলেন, এটি হচ্ছে-সহিংসতা ও সংঘর্ষ ডেকে আনার আহ্বান। দখলদার সরকার ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন এ জন্য দায়ী থাকবে।

এরাকাত বলেন, প্রেসিডেন্ট আব্বাসকে হত্যার এই আহ্বান ফিলিস্তিনি নেতৃবৃন্দ গুরুত্বের সঙ্গে নিয়েছে। ফিলিস্তিনি নেতৃবৃন্দের বিরুদ্ধে এই উসকানি বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

অধিকৃত পশ্চিমতীরে ইসরাইল অবৈধ বসতি নির্মাণ বন্ধ করতে অস্বীকার করায় ২০১৪ সালে মার্কিন সমর্থিত শান্তি আলোচনা স্থগিত হয়ে যায়।

সোমবার ইসরাইলি সেনাবাহিনী রামাল্লায় ফিলিস্তিন সরকারের সংবাদ সংস্থা আল ওয়াফার কার্যালয়ে অভিযান চালিয়ে সব কিছু তছনছ করে দিয়ে যায়।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK