বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
Tuesday, 04 Dec, 2018 12:40:02 am
No icon No icon No icon

ক্রাউন প্রিন্স ‘পশু ও জানোয়ার’: নিখোঁজের আগে খাসোগির বার্তা


ক্রাউন প্রিন্স ‘পশু ও জানোয়ার’: নিখোঁজের আগে খাসোগির বার্তা


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: সাংবাদিক ও কলামিস্ট জামাল খাসোগি শুধু তার প্রকাশিত লেখাতেই নয়, ব্যক্তিগত বার্তা আদান-প্রদানেও সৌদি রাজপরিবার ও ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানের কর্মকাণ্ডের সমালোচনা করেছেন। যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যমে সিএনএনের প্রতিবেদনে বলা হয়, খাসোগি তার ব্যক্তিগত হোয়াটস অ্যাপ মেসেজে চারশ’র বেশি বার্তায় ক্রাউন প্রিন্স সালমানকে ‘পশু ও জানোয়ার’ বলে আখ্যায়িত করেছেন। কানাডার মনট্রিয়ালভিত্তিক সৌদি রাজনৈতিক কর্মী ওমর আব্দুল আজিজ ও নিহত খাসোগির ব্যক্তিগত যোগাযোগের বিভিন্ন ‘মেসেজ’ হাতে পেয়েছে বলে দাবি করেছে সিএনএন।
সিএনএন বলছে, ওইসব বার্তায় সৌদি ক্রাউন প্রিন্সকে নিয়ে ওয়াশিংটন পোস্ট কলামিস্টের বিভিন্ন মন্তব্যের ভয়েস রেকর্ডিং, ফটো এবং ভিডিওসহ বিভিন্ন তথ্য তাদের কাছে রয়েছে।
গত ২ অক্টোবর বিয়ের কাগজপত্র নিতে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে গিয়ে নিখোঁজ হয়েছিলেন বছরখানেক ধরে যুক্তরাষ্ট্রে স্বেচ্ছা নির্বাসনে থাকা খাসোগি। সৌদি কনস্যুলেটের ভেতরই খাসোগিকে খুন করা হয়েছে বলে অভিযোগ এলেও শুরুতে তা অস্বীকার করেছিল রিয়াদ। পরবর্তীতে আন্তর্জাতিক চাপে দুই সপ্তাহ পর সৌদি আরব এ ঘটনা স্বীকার করে।

সূত্র: সিএনএন, ইউএনবি।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK