মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮
Monday, 05 Nov, 2018 05:10:07 pm
No icon No icon No icon

বাবার লাশ কবর দেয়ার আকুতি খাশোগির ছেলেদের


বাবার লাশ কবর দেয়ার আকুতি খাশোগির ছেলেদের

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের সৌদি কনস্যুলেটে হত্যার শিকার রাজতন্ত্রবিরোধী সাংবাদিক জামাল খাশোগির লাশের সন্ধান চেয়েছেন তার দুই ছেলে। এক আবেগঘন সাক্ষাৎকারে গত রোববার খাশোগির দুই ছেলে সালাহ খাশোগি ও আব্দুল্লাহ খাশোগি বলেন, বাবার লাশটি অন্তত কবর দিতে দিন আমাদের। বড় ছেলে সালাহ খাশোগি বলেন, আমরা মদিনায় জান্নাতুল বাকি কবরস্থানে পরিবারের অন্যদের কবরের পাশে বাবাকে দাফন করতে চাই।এ নিয়ে সালাহ সৌদি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন বলেও জানান। তিনি আশা করছেন, সৌদি কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নেবে। খাশোগি হত্যার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্যবিষয়ক উপদেষ্টা ও জামাতা জারেড কুশনার এবং ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের সঙ্গে ফোনে বিষয়টি নিয়ে কথা বলেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এ সময় তিনি বলেন, খাশোগি ‘মুসলিম ব্রাদারহুডের সমর্থক’ ও ‘ভয়ঙ্কর ইসলামপন্থী’ ছিলেন। গত ২ অক্টোবর তুরস্কে সৌদি কনস্যুলেটে গিয়ে গুম হওয়ার পর এক মাস পর এই প্রথম জামাল খাশোগির পরিবার বিষয়টি নিয়ে মুখ খুলল।

সম্প্রতি তারা সৌদি আরব থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। দুই ছেলে বাবাকে ‘তারুণ্যে নির্ভর এবং চরম সাহসী’ একজন মানুষ হিসেবে উল্লেখ করেন।

তুর্কি সরকার বলছে, রিয়াদ থেকে উড়ে এসে ইস্তানবুলের সৌদি কনস্যুলেটের ভেতরে ১৫ সদস্যের খুনি দল খাশোগিকে হত্যা করেছে, যার মরদেহের সন্ধান এখনও মেলেনি।

তুর্কি কর্তৃপক্ষ দাবি করেছে, খাশোগিকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ টুকরো টুকরো করে অ্যাসিডে ঝলসে দেয়া হয়েছে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK