শনিবার, ২০ অক্টোবর ২০১৮
Wednesday, 10 Oct, 2018 06:56:16 pm
No icon No icon No icon

কাশ্মীর সমস্যা সমাধানে জাতিসংঘের পদক্ষেপ চায় পাকিস্তান


কাশ্মীর সমস্যা সমাধানে জাতিসংঘের পদক্ষেপ চায় পাকিস্তান

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের মানুষের অপরিসীম দুঃখ-কষ্ট অবসানে পদক্ষেপ নিতে জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তান। জাতিসংঘে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত মালিহা লোধি বলেছেন, কাশ্মীরি জনগণ অপরিসীম দুঃখ-কষ্টের মধ্যে রয়েছে। এ পরিস্থিতির ইতিটানতে জাতিসংঘের পক্ষ থেকে কার্যকরী ও গঠনমূলক পদক্ষেপ জরুরি। তিনি আরও বলেন, ভারত সরকার কাশ্মীর সংকট সমাধানে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব বাস্তবায়ন না করায় তা গোটা বিশ্বের জন্যই একটি চ্যালেঞ্জ হয়ে আছে।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব মেনে গণভোটের মাধ্যমে কাশ্মীর সংকটের সমাধান করা হলে কাশ্মীরিদের অপরিসীম দুঃখ-কষ্টের অবসান ঘটবে বলে পাকিস্তানের পাশাপাশি কাশ্মীরের অনেক নেতাও মনে করেন। মালিহা লোধি বলেন, কাশ্মীর সমস্যার সমাধান হলে দক্ষিণ এশিয়ায় শান্তি ফিরে আসবে এবং ইসলামাবাদ ও নয়া দিল্লির মধ্যে সম্পর্ক স্বাভাবিক করার ক্ষেত্রেও তা ভূমিকা রাখবে।

২০১৬ সালের ৮ জুলাই কাশ্মীরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর হাতে হিজবুল মুজাহিদীন কমান্ডার বুরহান ওয়ানি নিহত হওয়ার পর থেকে সেখানে উত্তেজনা বেড়ে গেছে। ওই ঘটনার পর থেকে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহতের ঘটনাও বেড়েছে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK