সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮
Tuesday, 09 Oct, 2018 09:20:08 pm
No icon No icon No icon

পাকিস্তানের উন্নয়নে বাধা হয়ে আছে যুক্তরাষ্ট্র


পাকিস্তানের উন্নয়নে বাধা হয়ে আছে যুক্তরাষ্ট্র

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের আনাতোলিয়ায় ইউরোএশিয়ান দেশগুলোর স্পিকারদের সম্মেলনের এক ফাঁকে ইরানের সংসদ স্পিকার আলী লারিজানি বলেছেন, পাকিস্তানের উন্নয়নে বাধা হয়ে আছে যুক্তরাষ্ট্র। দেশটি ইরান থেকে গ্যাস আমদানির ক্ষেত্রে পাকিস্তানকে বাধা দিচ্ছে। মঙ্গলবার তুরস্কের আনাতোলিয়ায় পাকিস্তানের সিনেটের ডেপুটি স্পিকার সালিম মান্দভিওয়ালার সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন। পাকিস্তানের সঙ্গে ইরানের গ্যাস পাইপলাইন চুক্তি বাস্তবায়নে মার্কিন বাধার প্রতির ইঙ্গিত করে তিনি বলেন, ইরান ও পাকিস্তান এমন দুটি দেশ যাদের শত্রু অভিন্ন। দুই দেশের সমস্যা ও সংকটের মধ্যেও মিল রয়েছে। এ অবস্থায় দুই দেশের মধ্যে সম্পর্ক আরও বাড়ানো দরকার।

এ সময় পাকিস্তান সিনেটের ডেপুটি স্পিকারও সম্পর্ক আরও জোরদারের ওপর গুরুত্ব দিয়ে বলেন, ইরানের সঙ্গে পাকিস্তানের সহযোগিতা অব্যাহত রয়েছে। পাক সংসদের সদস্যরা নিয়মিত ইরান সফর করছেন। এসব ক্ষেত্রে নিষেধাজ্ঞার কোনো প্রভাব পড়েনি।

গ্যাস পাইপলাইন প্রকল্প প্রসঙ্গে তিনি বলেন, নতুন সরকার ও প্রভাবশালী দলগুলো ওই প্রকল্পের পক্ষে। যত দ্রুত সম্ভব এই প্রকল্পের বাস্তবায়ন সম্পন্ন করা উচিত।

তুরস্কে চলমান ইউরোএশিয়া অর্থনৈতিক জোটের স্পিকারদের তৃতীয় সম্মেলনে ২০টি দেশের সংসদ স্পিকার অংশ নিচ্ছেন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK