মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮
Sunday, 16 Sep, 2018 01:46:47 am
No icon No icon No icon

ফিলিপাইনে ম্যাংখুতের আঘাতে ১৪ জন নিহত


ফিলিপাইনে ম্যাংখুতের আঘাতে ১৪ জন নিহত


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক : ঘন্টায় ২০০ কিলোমিটারেরও বেশি বাতাসের বেগ নিয়ে ফিলিপাইনের উত্তরাঞ্চলে আঘাত হেনেছে সুপার টাইফুন ম্যাংখুত। গতকাল শনিবার টাইফুনের প্রভাবে বন্যা, ভূমিধস ও প্রবল বৃষ্টিপাতের প্রভাবে ১৪ জনের মৃত্যু হয়েছে বলে দেশটির প্রেসিডেন্টের এক উপদেষ্টা জানিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয়ভাবে ওমপং নাম দেওয়া টাইফুন ম্যাংখুত দুপুর নাগাদ ফিলিপাইনের ভূখন্ড অতিক্রম করেছে। এসময় এর একটি পয়েন্টে বাতাসের বেগ ছিল ঘন্টায় ৩০৫ কিলোমিটার। কিছুটা দুর্বল হয়ে টাইফুনটি ১৭০ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে চীনের দক্ষিণাঞ্চল ও ভিয়েতনামের দিকে সরে গেছে।
ফিলিপাইনের জাতীয় দুর্যোগ প্রশমণ সংস্থার প্রধান রিকার্ডো জালাদ জানিয়েছেন, করডিলেরা পার্বত্য অঞ্চলে ভূমিধসে আটকে পড়া লোকদের উদ্ধারের সময় দুই উদ্ধাকারী নিহত হয়েছে। এছাড়া ম্যানিলা নদীতে একজনের মৃতদেহ পাওয়া গেছে।প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তের উপদেষ্টা ফ্রান্সিস টলেন্টিনো জানিয়েছেন, টাইফুনের কারণে ১৪ জনের মৃত্যু হয়েছে।
ফিলিপাইনের আবহাওয়া সংস্থা পাগাসা সতর্ক সংকেতের মাত্রা নামিয়ে এনেছে। তবে অব্যাহত ঝড় ও প্রবল বৃষ্টিপাতের কারণে বিপদ এখনো কাটেনি বলেও জানিয়েছে সংস্থাটি।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK