বৃহস্পতিবার, ১২ জুলাই ২০১৮
Sunday, 17 Jun, 2018 06:06:20 pm
No icon No icon No icon

মেসির পেনাল্টি মিস নিয়ে ইসরাইলি যুদ্ধমন্ত্রীর হাস্যকর দাবি


মেসির পেনাল্টি মিস নিয়ে ইসরাইলি যুদ্ধমন্ত্রীর হাস্যকর দাবি


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: আর্জেন্টিনার ফুটবল তারকা লিওনেল মেসি বিশ্বকাপে আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি মিস করায় খুশি হয়েছে ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধমন্ত্রী এভিগডোর লিবারম্যান। তিনি আর্জেন্টিনার বিরুদ্ধে ভালো খেলার জন্য আইসল্যান্ডের প্রশংসা করেছেন। দখলদার ইসরাইলের যুদ্ধমন্ত্রী দাবি করেন, ইসরাইলের সঙ্গে প্রীতি ম্যাচ খেললে মেসির পেনাল্টি মিস হতো না। তিনি এক টুইটে লিখেছেন, আইসল্যান্ডের সঙ্গে খেলায় আমরা দেখেছি ইসরাইলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলা কতটা জরুরি ছিল মেসির জন্য। মেসি যদি ওই প্রীতি ম্যাচ খেলতেন তাহলে আরও বেশি প্রস্তুতি নিয়ে বিশ্বকাপ খেলতে পারতেন। প্রস্তুতি না থাকার কারণেই মেসি পেনাল্টি মিস করেছেন বলে তিনি দাবি করেন। 

মেসি
গতকাল (শনিবার) আইসল্যান্ডের সঙ্গে খেলায় একটি পেনাল্টি মিস করেন মেসি। এর ফলে আর্জেন্টিনা ও আইসল্যান্ডের মধ্যে খেলা ড্র হয়। এরপরই হাস্যকর বক্তব্য দেন লিবারম্যান। 
আন্তর্জাতিক অঙ্গন ও ফিলিস্তিনিদের ব্যাপক প্রতিবাদের মুখে আর্জেন্টিনা ইসরাইলের সঙ্গে প্রীতি ম্যাচটি বাতিল করে। গত ৯ জুন ওই ম্যাচটি হওয়ার কথা ছিল। সম্প্রতি গাজায় প্রায় দেড়শ' ফিলিস্তিনিকে হত্যা করার পর বিশ্বব্যাপী এর বিরুদ্ধে নিন্দার ঝড় ওঠে। সর্বত্র দাবি উঠে, ইসরাইলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলার অর্থ হচ্ছে তাদের হত্যা-নৃশংসতাকে সমর্থন দেওয়া। বিষয়টি উপলব্ধি করেই আর্জেন্টিনা ম্যাচটি বাতিল করে।

সূত্র: পার্সটুডে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK