রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
Sunday, 17 Jun, 2018 11:38:39 am
No icon No icon No icon

তালেবান জমায়েতে দায়েশের হামলায় ২৬ জন নিহত


তালেবান জমায়েতে দায়েশের হামলায় ২৬ জন নিহত


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের নানগারহার প্রদেশের বাতিকোট জেলায় যুদ্ধবিরতি পালনকারী তালেবান ও আফগান নিরাপত্তা বাহিনীর একটি জমায়েতে বোমার বিস্ফোরণ ঘটালে অন্তত ২৬ জন নিহত ও ৫০ জনের বেশি আহত হয়েছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তালেবান ও আফগান বাহিনী যখন যুদ্ধবিরতি পালন করছে তখন এই হামলা হলো। বাতিকোট জেলায় শনিবারের এ হামলার কারণ এখনো অজানা। বোমা হামলায় তালেবান যোদ্ধা ও বেসামরিক লোকজন হতাহত হয়েছে। উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী আইসআইএস বা দায়েশ এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। তবে এ সম্পর্কে বিস্তারিত কিছু বলে নি সন্ত্রাসী গোষ্ঠীটি।
এদিকে, আফগান স্বরাষ্ট্রমন্ত্রী ওয়াইস আহমাদ বারমাক তালেবান নেতাদের সঙ্গে শনিবার রাজধানী কাবুলে সাক্ষাৎ করেছেন। এছাড়া, বাতিকোট জেলায় আফগান নিরাপত্তা বাহিনী ও তালেবান যোদ্ধারা ঈদের দ্বিতীয় দিনে একসঙ্গে নামায পড়েছে। কয়েকদিন আগেও এমন দৃশ্য আফগানিস্তানে কল্পনা করা যেত না। নামাজের পাশাপাশি তালেবান যোদ্ধা ও নিরাপত্তা বহিনীর সদস্যরা এক অপরের সঙ্গে কোলাকুলি করে।
তালেবানের এক সদস্য বলেন, “আমরা এখানে এসেছি আমাদের পুলিশ ও সেনাবাহিনীর ভাইদেরকে শুভেচ্ছা জানাতে। আমরা এখন যুদ্ধবিরতি পালন করছি। সবাই যুদ্ধের জন্য কারণে ক্লান্ত। যদি আমাদের নেতারা যুদ্ধবিরতি অব্যাহত রাখার নির্দেশ দেন তাহলে আমরা তা চিরদিনের জন্য পালন করে যাব।”

সূত্র: পার্সটুডে।  

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK