সোমবার, ২১ মে ২০১৮
Monday, 14 May, 2018 01:11:19 pm
No icon No icon No icon

ইন্দোনেশিয়ায় পুলিশ হেডকোয়ার্টার্সে বোমা হামলা


ইন্দোনেশিয়ায় পুলিশ হেডকোয়ার্টার্সে বোমা হামলা

টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার সুরাবায়াতে ২৪ ঘণ্টার ব্যবধানে আবারও আত্মঘাতী বোমা হামলা হয়েছে। এবারের হামলাটি হয়েছে পুলিশ হেডকোয়ার্টার্সে।সোমবার স্থানীয় সময় সকাল ৮টা ৫০ মিনিটের দিকে মোটরসাইকেলে করে আসা হামলাকারীরা ওই আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় বলে জানিয়েছে বিবিসি।এ ঘটনায় চার পুলিশ কর্মকর্তা ও ছয়জন সাধারণ মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে সিএনএন।তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি। মাত্র একদিন আগেই সুরাবায়ার তিনটি গির্জায় ভয়াবহ আত্মঘাতী বোমা হামলা হয়। এতে অন্তত ১৩ জন নিহত হন। এসব হামলায় আহত হন আরও অন্তত ৪০ জন। সিএনএন জানিয়েছে, একটি পরিবারের মা ও দুই মেয়ে মিলে একটি গির্জায় এবং বাবা ও দুই ছেলে মিলে অপর দুটি গির্জায় বোমা হামলা করে।


এসব ঘটনায় নিহতদের মধ্যে দুই পুলিশ কর্মীও রয়েছেন।রোববারের এসব হামলার দায় স্বীকার করেছিল কথিত জঙ্গিগোষ্ঠী আইএস।পুলিশ সদর দফতরে হামলার বিষয়ে পূর্ব জাভা পুলিশের মুখপাত্র ফ্রান্স বারুন মানগেরা এক ব্রিফিংয়ে বলেন, আমরা এখনই বিস্তারিত তথ্য জানাতে পারছি না। কারণ ঘটনাস্থলে পরিদর্শন চলছে।গির্জার বোমা হামলার সঙ্গে এ ঘটনার কোনো সম্পর্ক রয়েছে কিনা সে বিষয়ে পুলিশ এখনও নিশ্চিত নয় বলে জানান তিনি।
ধারাবাহিক এসব হামলার ঘটনাকে ‘কাপুরুষোচিত বর্বরতা’ আখ্যায়িত করে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো নতুন সন্ত্রাসবিরোধী আইন পাসের ওপর জোর দিয়েছেন।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK