সোমবার, ২০ আগস্ট ২০১৮
Wednesday, 18 Apr, 2018 12:06:46 pm
No icon No icon No icon

পাকিস্তানে সেভেন-ডে এডভেনটিষ্ট গীর্জায় হামলায় নিহত ২, আহত ৩


পাকিস্তানে সেভেন-ডে এডভেনটিষ্ট গীর্জায় হামলায় নিহত ২, আহত ৩


জিয়াউদ্দীন চৌধুরী (জেড সেলিম), বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট, ঢাকা :পাকিস্তানে কুয়েটায় তৃতীয়বারের মত হামলা হলো খ্রিস্টানদের উপর।গত রবিবার পাকিস্তানের বেলুচিস্তানের কুয়েটা শহরের ইসা নগরীর একটি সেভেন-ডে এডভেনটিষ্ট চার্চে হামলা হয়েছে। এতে দুইজন নিহত এবং কমপক্ষে তিনজন আহত হয়েছেন। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের সূত্রে জানা গেছে, রবিবাসরীয় উপাসনা শেষে খ্রিস্টভক্তরা গীর্জা থেকে বের হচ্ছিলেন। এই সময় চারজন মোটর সাইকেল আরোহী গীর্জার সামনে এসে গুলি ছুড়ে। আহত অবস্থায় নিকটস্থ বলান মেডিকেল কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে রশিদ খালিদ এবং আহাজার ইকবাল নামে দুইজন মারা যান। এছাড়া আহত হয়েছেন মেহেভাস, সোনিয়া এবং সামুয়েল।
খ্রিস্টভক্তদের উপর হামলার ঘটনায় সেখানকার খ্রিস্টভক্তরা বিক্ষোভ করেছেন। তারা দোষীয়দের দৃষ্টিন্তমূলক শান্তি দাবী করছেন। বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির সরফরাজ বাগতি এই হামলার নিন্দা জানিয়েছেন। তিনি হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়ার নিশ্চয়তা দিয়েছেন তিনি।
প্রসঙ্গত, গত ডিসেম্বরে বেথেল মেমোরিয়াল মেথডিষ্ট চার্চে হামলায় নয়জন নিহত এবং ৪০জন আহত হয়েছিলেন। সেই হামলার দায় স্বীকার করেছিল আইএস। ইস্টারের পরের দিনও খ্রিস্টানদের উপর হামলা হয়েছিল কয়েটার একদল খ্রিস্টভক্তের উপর।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK