রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭
Monday, 04 Dec, 2017 12:26:01 pm
No icon No icon No icon

ফ্লিনের ‘রুশ কানেকশন’ আইনসম্মত: ট্রাম্প


ফ্লিনের ‘রুশ কানেকশন’ আইনসম্মত: ট্রাম্প


টাইমস ২৪ ডটনেট, আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তাঁর সহযোগী মাইকেল ফ্লিনের রাশিয়া কানেকশানের বিষয়টি আইনসিদ্ধ। এর আগে মাইকেল ফ্লিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কোর্টের কাছে রাশিয়া কানেকশানের  বিষয়টি স্বীকার করেন। একইসঙ্গে রুশ কানেকশানের বিষয়ে এফবিআইয়ের কাছে ইচ্ছাকৃতভাবে ভুল তথ্য দিয়েছিলেন বলেও নিজের দোষ স্বীকার করেছেন ফ্লিন। শনিবার এক টুইটার বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেন, আমার কিছু লুকোনোর নেই। তিনি আরও বলেন, আমার নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে ফ্লিন যা করেছেন, তা আইনসিদ্ধ। এদিকে স্পেশাল কাউন্সিলর রবার্ট মুলারকে সহযোগিতা করতে চান ফ্লিন । গত শুক্রবার আদালতে দেওয়া স্বীকারোক্তিতে তিনি এমনটি জানিয়েছেন।
এদিকে বিশ্লেষকরা বলছেন, ফ্লিন এফবিআইকে যে মিথ্যা তথ্য দিয়েছেন, তা জানতেন ট্রাম্প। শুধু তাই নয়, এফবিআই এর তদন্ত কার্যক্রম বন্ধ করতে সংগঠনটির পরিচালক জেমস কমিকে চাপ প্রয়োগ করেছিলেন ট্রাম্প। এ ঘটনাকে বিচার বিভাগের প্রতি হস্তক্ষেপ বলে মনে করছেন তারা।ওবামা প্রশাসনের সাবেক কর্মকর্তা ম্যাথো মিলার এক টুইটার বার্তায় বলেন, ‘অহ মাই গড! এ ঘটনার মধ্য দিয়ে প্রমাণিত হয়, ট্রাম্প বিচারকার্যে বাধা সৃষ্টি করতে চান। ট্রাম্পকে লক্ষ্য করে তিনি বলেন, যদি আপনি জানেন যে ফ্লিন এফবিআইকে মিথ্যা তথ্য দিয়েছে, তাহলে এটা নিশ্চিত আপনি এর সঙ্গে জড়িত।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে রাশিয়া নির্বাচনে হস্তক্ষেপ করেছে এমন অভিযোগে তদন্তে নামে স্পেশাল কাউন্সিলর রবার্ট মুলার। এদিকে ফ্লিনের স্বীকারোক্তির একদিন পর রবার্ট মুলারের তদন্তকারী দল থেকে এক এফবিআই এর এক সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে একটি বার্তা প্রেরণের অভিযোগে তাকে সরিয়ে দেওয়া হয়েছে।

সূত্র: বিবিসি।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK