শনিবার, ১৫ জুন ২০১৯
Wednesday, 20 Mar, 2019 10:45:43 am
No icon No icon No icon

কেমন আছেন ‘মা’ সিরিয়ালের সেই ঝিলিক

//

কেমন আছেন ‘মা’ সিরিয়ালের সেই ঝিলিক


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: কলকাতার স্টার জলসার ‘মা’ সিরিয়াল দুই বাংলাতেই সাড়া জাগিয়েছে। সেই সিরিয়ালের ‘ঝিলিক’ চরিত্রটি আজও দর্শকদের মনে দাগ কেটে আছে। কলকাতা ছাড়াও বাংলাদেশের দর্শক মাতিয়েছে সেই ছোট্ট ঝিলিক। ঝিলিক নামে পরিচিত হলেও তার আসল নাম তিথি বসু। গেলো বছরে বাংলাদেশের একটি চলচ্চিত্রেও অভিনয় করেছিলেন তিনি। সাম্প্রতিক ব্যস্ততা ও কাজ নিয়ে কলকাতা থেকে মুঠোফোনে কথা বলেন তিনি। আলাপচারিতার চুম্বক অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো।

প্রশ্ন: এখন কি নিয়ে ব্যস্ততা?
তিথি বসু: এখন মূলত পড়াশোনা নিয়েই ব্যস্ত। কলকাতা বিশ্ববিদ্যালয়ে সাইকোলজি বিষয়ে অনার্স করছি। এখন প্রথম বর্ষে আছি। মাঝখানে অনেক দিন কাজ করিনি। পড়াশোনা নিয়ে খুব চাপ যাচ্ছিল। কাজের জন্য পড়াশোনার ক্ষতি তো আর করতে পারিনা। এখন নতুন করে আবারও কাজ করবো। স্টার জলসার নতুন একটা সিরিয়ালে কাজ শুরু করবো।

প্রশ্ন: মাঝখানে তো কয়েক বছরের একটা বিরতি ছিলো। সেটা কেন?
তিথি বসু: চার বছরেরও বেশি সময় ছিল বিরতিটা। পড়াশোনা নিয়ে খুব চাপে ছিলাম। তাই একটু বিরতিতে নিয়েছিলাম। এর মধ্যে বাংলাদেশের ‘হৈমন্তি’ চলচ্চিত্রে কাজ করেছিলাম। গত বছর ছবিটা রিলিজের সময় বাংলাদেশেও গিয়েছিলাম।

প্রশ্ন: নতুন সিরিয়ালটা নিয়ে কিছু বলুন...
তিথি বসু: স্টার জলসাতে ‘ময়ূরপঙ্খী’ নামে একটা সিরিয়াল চলছে। এটাতে নতুন করে যুক্ত হচ্ছি আমি। আমার চরিত্রের নাম ‘অন্নপূর্ণা’। খুব সুন্দর একটা চরিত্র। এর চেয়ে বেশি এখন বলা যাবে না। কিছুদিনের মধ্যেই সিরিয়ালটার প্রমো প্রকাশিত হবে। এটা আমার দ্বিতীয় সিরিয়াল। এর আগে কাজ করেছি ‘মা’ সিরিয়ালে। ২০১৪ সালের দিকে এটির কাজ শেষ হয়ে যায়। এরপর আমি আর তেমন কোন কাজ করি নি।

প্রশ্ন: স্টার জলসার ‘মা’ সিরিয়ালের সেই ছোট্ট ঝিলিক দুই বাংলাতেই জনপ্রিয়তা পেয়েছে। নতুন কাজের ক্ষেত্রে নিজেকে কিভাবে প্রকাশ করবেন?
তিথি বসু: মা সিরিয়ালে আমি শিশুশিল্পী হিসেবে কাজ করেছি। আমার চরিত্রটা দর্শক মনে ধারণ করেছে। কলকাতা ছাড়াও বাংলাদেশে সিরিয়ালটা জনপ্রিয় ছিলো সেটা আমি জেনেছি। আর সে কারণেই সেখানকার দর্শকেরা আমাকে দেখেছেন, ভালোবেসেছেন। এটা সত্যি খুব আনন্দের। আমি যখন কোথাও বের হয় তখন সবাই আমাকে ঝিলিক নামেই ডাকে। বাংলাদেশে যখন গিয়েছিলাম সেখানেও এমন ভালোবাসা পেয়েছি। ঝিলিক নামেই তারা আমাকে চেনেন। আমি তো শুধু মাত্র একটাই সিরিয়াল করেছি। সেই কাজটা থেকে এতোটা সাড়া পেয়েছি সত্যি আমি অভিভূত। নতুন যে কাজটা করতে যাচ্ছি সেটাতে ভাইটাল একটা চরিত্রে কাজ করতে যাচ্ছি। এই কাজটাও দর্শকরা পছন্দ করবে।

প্রশ্ন: ক্যারিয়ারের শুরুটা কিভাবে?
তিথি বসু: আমি সেই ৩ বছর বয়স থেকে অভিনয় করছি। শুরুটা হয়েছিল সিনেমা দিয়ে। শিশু শিল্পী হিসেবে প্রায় ১৫টা ছবিতে কাজ করেছি আমি। বোম্বা দা, কোয়েল মল্লিক, প্রসেনজিতসহ আরও অনেকের সঙ্গেই কাজ করেছি তখন। এরপর ২০০৯ সালের দিকে স্টার জলসার ‘মা’ সিরিয়ালের সাথে যুক্ত হই। টানা পাঁচবছর কাজ করেছি। দর্শকরা গ্রহণ করেছিল বলেই একটানা কাজ করেছিলাম। এই কাজটা দিয়েই আমার একটা পরিচয় হলো। যার কারণে সবাই আমাকে ঝিলিক নামেই জানে। এরপর ২০১৪ সালের পর আর কোন কাজ করি নি। একটা বিরতি নিয়েছিলাম।

প্রশ্ন: শিশুশিল্পী হিসেবে অনেক ছবিতেই কাজ করেছেন কলকাতায়। এবার নায়িকা হিসেবে সেখানে কবে দেখা যাবে?
তিথি বসু: একটা সিনেমায় কাজ করার জন্য নানা রকম প্রস্তুতির দরকার হয়। আমি সেরকম প্রস্তুতি নিচ্ছি। আর কন্টেন্টও একটা বিষয়। পছন্দমত গল্প আর চরিত্র পেলে তো অবশ্যই কাজ করবো। যখন নতুন কোন ছবিতে যখন কাজ শুরু করবো তখন নিজেকে আরও নতুনভাবে প্রেজেন্ট করবো।

প্রশ্ন: বাংলাদেশে একটি ছবিতে কাজ করেছিলেন। কাজটি থেকে অভিজ্ঞতা কেমন ছিলো?
তিথি বসু: বাংলাদেশের মানুষজন খুব আন্তরিক। আমি যখনই ঢাকাই গিয়েছি তখন সেটা ফিল করেছি। আর রবীন্দ্রনাথের ছোট গল্প অনুসারে ‘হৈমন্তী’ ছবিটা ছিলো আমার অন্যরকম ভালো লাগার একটা কাজ। কাজটা করে খুব ভালো লেগেছে এবং খুব ভালো সাড়াও পেয়েছি ছবিটা থেকে। অবশ্য এর আগে বাংলাদেশে কয়েকবছর আগে একটা নাটকেও কাজ করেছিলাম। নাটকের নাম ছিল ‘ব্যাচেলরের বউ’। সেটা ২/৩ বছর আগে।

প্রশ্ন: বাংলাদেশে আবার কবে দেখা যাবে আপনাকে?
তিথি বসু: কাজ করার ইচ্ছে তো আছেই। যদি সেরকম কোন প্রস্তাব পাই তাহলে অবশ্যই কাজ করবো। গল্প আর চরিত্র পছন্দ হলেই আবারও দেখা হবে।

সূত্র: বিডি২৪লাইভ।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK