বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮
Wednesday, 10 Oct, 2018 12:05:03 pm
No icon No icon No icon

২১ আগস্ট গ্রেনেড হামলার রায়কে ঘিরে নাশকতার আশঙ্কায় সতর্ক অবস্থানে আওয়ামী লীগ


২১ আগস্ট গ্রেনেড হামলার রায়কে ঘিরে নাশকতার আশঙ্কায় সতর্ক অবস্থানে আওয়ামী লীগ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে রাজধানী ঢাকাসহ সারাদেশের পাড়া-মহল্লায় সতর্ক অবস্থানে থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গুরুত্বপূর্ণ ও আলোচিত এই মামলা রায়কে ঘিরে যে কোনো ধরনের নাশকতা প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি মাঠে থাকবে দলটি। আওয়ামী লীগ নেতাদের দাবি-২১ আগস্ট গ্রেনেড হামলায় তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকার এবং তাদের দলের নীতিনির্ধারণী মহলের নেতারা প্রত্যক্ষভাবে জড়িত। আদালতের রায়ে দোষী প্রমাণ হলে তারা আবারো তাদের পুরনো নাশকতার পথে হাঁটতে পারে বলে আশঙ্কা করছেন ক্ষতাসীন দলটির নেতারা। কিন্তু আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে কাউকে মাঠ গরম করার সুযোগ দিতে নারাজ তারা।
সূত্র জানায়, আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তরের (কাফরুল) ৪নং ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বাবুর নেতৃত্বে ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ের দিন (আজ) এবং তার পরে সার্বিক পরিস্থিতি সতর্কতার সাথে মোকাবিলার করতে ইতোমধ্যে 
রাজধানীর মিরপুর, কাফরুল ও পল্লবী এলাকায় নেতাকর্মীদের নিয়ে মাঠে রয়েছেন।
 এই মুহূর্তে কোনো ধরনের ঝামেলায় না গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার কথা বলেছেন তিনি। তবে বিএনপি এটাকে নিয়ে যদি কোনো সমস্যা তৈরি করতে চায়, বা সহিংস নাশকতা করতে চায়, সেটাকে যেকোনোভাবে প্রতিহত করবে বলে জানিয়েছেন আরিফুল ইসলাম বাবু।
এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এই মামলায় রায়কে ঘিরে বিএনপি যদি কোনো সমস্যা তৈরি করতে চায়, যদি সহিংস নাশকতা করতে চায়, সেটাকে কোনো প্রকার ছাড় দেয়া হবে না। আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে আছে। আমরা জানি এই মামলা রায় নিয়ে তারা এখন থেকে বড় ধরনের নাশকতা ও সহিংসতার পরিকল্পনা নিচ্ছে। কিন্তু তারা ভুলে গেছে এটা ২০১৪ সাল নয়, এখন ২০১৮ সাল। সেই ধরনের কোনো অপচেষ্টা হলে প্রতিরোধ করবে দেশের জনগণ। আমাদের লাগবে না। সহিংসতার উদ্বুদ্ধ পরিস্থিতিতে যা করার দরকার হয় আইন প্রয়োগকারী সংস্থা করবে। প্রয়োজনে উদ্বুদ্ধ পরিস্থিতিতে যথাযথ ব্যবস্থা নিবে।
এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, এলাকায় প্রস্তুত থাকবেন, অপশক্তি যেন মাঠে নামতে না পারে। ওদের মাঠে প্রতিহত করবেন, রাস্তায় প্রতিহত করবেন।
এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, রায়কে ঘিরে নাশকতা করলে জনগণ দাঁতভাঙা জবাব দিবে। ২০১৪ সালে নির্বাচনের আগে ও পরে জ্বালাও-পোড়াও করেছে বিএনপি ও তার সাম্প্রদায়িক দোসররা। আবারো যদি তারা ষড়যন্ত্রে লিপ্ত হয়ে সহিংসতা, নাশকতা করতে চায় তাহলে জনগণের নিরাপত্তার জন্য সরকার বসে থাকবে না।
এদিকে রায়কে কেন্দ্র করে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরাও পাড়া-মহল্লায় সতর্ক অবস্থানে থাকবে। বিভিন্ন থানা, ওয়ার্ড, ইউনিয়নের নেতাকর্মীরা গলির মোড়ে মোড়ে অবস্থান ও রায় পক্ষে গেলে আনন্দ মিছিল করবে। রাজধানীর প্রবেশপথ যাত্রাবাড়ী ও ডেমরার স্টাফ কোয়ার্টারের সামনে সতর্ক অবস্থায় পাহারা দিবে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। এতে উপস্থিত থাকবেন মাতুয়াইল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সোহেল খানসহ আরো অনেক। মশিউর রহমান মোল্লা সজল বলেন, এই রায়কে ঘিরে কোনো ধরনের নৈরাজ্য-নাশকতা যেন সৃষ্টি না হয় সেজন্য সতর্ক থাকবেন তারা। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর শিক্ষা প্রতিষ্ঠানগুলো এবং পাড়া মহল্লায় সতর্ক অবস্থানে থাকবে ছাত্রলীগের নেতাকর্মীরা। অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকেও নেয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK