বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮
Tuesday, 12 Jun, 2018 10:55:16 am
No icon No icon No icon

পুলিশের ভালো কাজের স্বীকৃতি: ১৮ বার শ্রেষ্ঠ হলেন ডিসি বিপ্লব


পুলিশের ভালো কাজের স্বীকৃতি: ১৮ বার শ্রেষ্ঠ হলেন ডিসি বিপ্লব


খন্দকার হানিফ রাজা, বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট: যে ব্যক্তি ভালো কাজ করবে সেই কোন এক সময় ভালো কাজের স্বীকৃতি পাবে। তা সে যে পেশায়ই কাজ করুক না কেন। এমন ভালো কাজের স্বীকৃতি পেয়েছে পুলিশের এক জন ডিসি (উপ-পুলিশ কমিশনার)। তিনি হলেন তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার। ডিএমপি কমিশনারের কাছ থেকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি পেয়েছেন। তিনি পর পর ১৮ বার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শ্রেষ্ঠ ডিসি হওয়ার গৌরব অর্জন করলেন। ১১ জুন সোমবার বিগত মে মাসের অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি প্রদানে ডিএমপি’র বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যদের পুরস্কার প্রদান করা হয়।ডিএমপি হেডকোয়ার্টারে আয়োজিত এ সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করেছেন।
মাসিক এই অপরাধ সভায় ডিএমপির শ্রেষ্ঠ বিভাগ (মে মাস) নির্বাচিত হয়েছে তেজগাঁও বিভাগ। এছাড়াও শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার ইফতেখারুল ইসলাম সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ডেমরা জোন, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) কাজী মিজানুর রহমান গেন্ডারিয়া থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সাজু মিঞা কদমতলী থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (অপারেশন) মোহাম্মদ শরিফুল ইসলাম মোহাম্মদপুর থানা, শ্রেষ্ঠ এসআই যৌথভাবে এসআই মো. অহিদুল ইসলাম মিরপুর মডেল থানা ও এসআই মো. আকতার হোসেন কদমতলী থানা। শ্রেষ্ঠ এএসআই যৌথভাবে এএসআই মাহবুবের রহমান ভাষানটেক থানা ও এএসআই মো. ফারুক হোসেন শ্যামপুর থানা।
গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের শ্রেষ্ঠ বিভাগ হয়েছে ডিবি-পূর্ব বিভাগ। চোরাই গাড়ি উদ্ধারে পুরস্কৃত হয়েছেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার রাহুল পাটওয়ারী গাড়ি চুরি প্রতিরোধ টিম ডিবি-পশ্চিম, মাদকদ্রব্য উদ্ধারে পুরস্কৃত হয়েছেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. কায়সার রিজভী কোরায়েশী উত্তরা জোনাল টিম। অস্ত্র উদ্ধারে পুরস্কৃত হয়েছে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. মাহবুবুল আলম অবৈধ মাদক উদ্ধার টিম, বিস্ফোরক দ্রব্য উদ্ধারে পুরস্কৃত হয়েছেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ আলাউদ্দিন সেনসেশনাল মার্ডার টিম।
ট্রাফিকের শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে ট্রাফিক-পূর্ব বিভাগ। শ্রেষ্ঠ সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোছা. লুবনা মোস্তফা সিনিয়র সহকারী পুলিশ কমিশনার রামপুরা ট্রাফিক জোন, শ্রেষ্ঠ ট্রাফিক ইন্সপেক্টর বিপ্লব ভৌমিক, রামপুরা ট্রাফিক জোন, ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচীর জন্য পুরস্কৃত হয়েছে ট্রাফিক উত্তর বিভাগের অতি. উপ-পুলিশ কমিশনার রহিমা আক্তার লাকি ও ট্রাফিক পূর্ব বিভাগের ওয়ারী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এসএম বজলুর রশিদ।
বিট পুলিশিং কার্যক্রমে পুরস্কৃত হয়েছেন রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আব্দুল্লাহহিল কাফী, ওয়ারী বিভাগের ওয়ারী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. সামসুজ্জামান, কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ মোঃ শাহীন ফকির ও মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ মো. জামাল উদ্দিন মীর।
মাদক ব্যবসায়ী গ্রেফতার ও অস্ত্র উদ্ধারে পুরস্কৃত হয়েছেন- মো. নুরুল আলম অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণখান জোন উত্তরা বিভাগ, মো. শফিকুল ইসলাম অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ডিবি-পশ্চিম ও খন্দকার রবিউল আরাফাত সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মাদকদ্রব্য উদ্ধার ও প্রতিরোধ টিম ডিবি-দক্ষিণ।
তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার অনুভূতি প্রকাশ করে বলেন, আমি তেজগাঁও বিভাগে যোগদানের পর ভাল কাজের স্বীকৃতি হিসাবে ১৮ বার শ্রেষ্ঠ হতে পেরেছি। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখায় যারা সহযোগিতা করেছেন তাদের সকলকে আমার পক্ষ থেকে ধন্যবাদ।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK