সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮
Sunday, 25 Mar, 2018 11:35:56 am
No icon No icon No icon

ময়মনসিংহে ভবনের ভালুকায় বিস্ফোরণে কুয়েট শিক্ষার্থী নিহত


ময়মনসিংহে ভবনের ভালুকায় বিস্ফোরণে কুয়েট শিক্ষার্থী নিহত


আব্দর জব্বার, ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকার মাস্টারবাড়ি এলাকায় একটি ছয়তলা ভবনে বিস্ফোরণে এক শিক্ষার্থী নিহত হয়েছে। এ সময় অগ্নিদগ্ধ হয়েছে আরও তিনজন। ২৫ মার্চ, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ওই ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে বিস্ফোরণের বিষয়ে বিস্তারিত জানা যায়নি।  নিহত শিক্ষার্থী হলেন- খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শেষ বর্ষের ছাত্র তৌহিদ অপু। তার বাড়ি বগুড়ায়। সে ময়মনসিংহ টেক্সটাইল মিলে ইন্টার্ন করছিলেন। এ ছাড়া আহত তিনজন হলেন- শাহীন, হাফিজ ও দীপ্ত সরকার। তারাও কুয়েট শেষ বর্ষের ছাত্র ছিলেন বলে জানিয়েছে পুলিশ। খবর ইউএনবি।
ভালুকা মডেল পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন বলেন, ‘শনিবার রাত সাড়ে ১২টার দিকে মাস্টারবাড়ি এলাকার একটি ৬ তলা ভবনে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে ভবনের তৃতীয় তলা ক্ষতিগ্রস্ত হয়।’ পুলিশ আরও জানায়, আহত শাহীনের বাড়ি সিরাজগঞ্জ, দীপ্ত সরকারের বাড়ি মাগুরা ও হাফিজের বাড়ি নওগাঁর মান্দায়। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 
ময়মনসিংহ মেডিকেল কলেজের চিকিৎসক সুনেন্দ সেন জানান, আহতদের মধ্যে হাফিজ ও দীপ্তকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 
জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম টাইমস ২৪ ডটনেটকে জানান, ঘটনার সূত্রপাত খুঁজছে পুলিশ। তবে ওই ভবনের ভেতরে চার শিক্ষার্থী ছিলেন বলে নিশ্চিত হওয়া গেছে। তবে পুরো ভবনটি বিধ্বস্ত অবস্থায় রয়েছে বলে জানান তিনি। তিনি বলেন, ঘটনার সূত্রপাত কীভাবে এ বিষয়টি আমরা খোঁজখবর নিচ্ছি। প্রাথমিকভাবে জানতে পেরেছি ভবনটির তৃতীয় তলায় চার শিক্ষার্থী থাকতেন। তারা মাস্টার্স সম্পন্ন করে স্থানীয় টেক্সটাইল মিলে ইন্টার্ন করছিলেন। এসপি সৈয়দ নুরুল ইসলাম জানান, ৬ তলা ভবনটির তৃতীয় তলার পেছনের পার্টিশনওয়াল ও জানালার গ্লাস ভেঙে গেছে। জানালার অ্যালুমিনিয়ামের স্ট্রাকচারও পড়ে আছে। একটি জানালা ও বারান্দার ৫০ কেজি ওজনের গ্রিল কমপক্ষে ৫০ মিটার দূরে গিয়ে পড়েছে।
এদিকে এ বিস্ফোরণের খবরে বাড়িটির চারপাশ ঘিরে রেখেছে পুলিশ। ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা এখানে এসে পৌঁছানোর পুরো বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।
এর আগে রাত ১টার দিকে ওই ভবনটিতে বিস্ফোরণে একজন নিহত ও তিনজন আহত হন।তারা হলেন- হাফিজ (২৫), দীপ্ত সরকার (২৫) ও নাজমুল (২৪)। আহতদের প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK