শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮
Thursday, 28 Dec, 2017 12:27:57 am
No icon No icon No icon

মির্জাপুরবাসীর সুখে-দুঃখে সর্বদা পাশে থাকার অঙ্গিকার সাংবাদিক ডি.এম. অমরের


মির্জাপুরবাসীর সুখে-দুঃখে সর্বদা পাশে  থাকার অঙ্গিকার সাংবাদিক ডি.এম. অমরের


টাইমস ২৪ ডটনেট, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : মির্জাপুরবাসীর সুখে-দুঃখে সর্বদা পাশে থাকার অঙ্গিকার করে সাংবাদিক ডি. এম. আমিরুল ইসলাম অমর বলেছেন, বর্তমানে অধিকাংশ মানুষ নিজেকে নিয়ে ব্যস্ত থাকে। সচরাচর মানুষের বিপদে আপদে কাউকে বেশি দেখা যায় না। আমি শুধু নিজেকে নয়, যতদিন বেঁচে থাকবো ততদিন নিজেকে মানসেবায় নিয়োজিত রাখবো। বিশেষ করে মির্জাপুরবাসীর সুখে-দুঃখে সর্বদা পাশে থাকবো। সোমবার (২৫ ডিসেম্বর) দিবাগত রাত ৯টায় মির্জাপুর বাওয়ার কুমারজানী খানকায়ে কাদ্রীয়া দরবার শরীফের ২ দিনব্যাপী ২৪তম বাৎসরিক ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহŸান জানান।
সাংবাদিক আমিরুল ইসলাম অমর বলেন, দেশ আজ ভয়াবহ সঙ্কটের মুখোমুখি। কোথাও সুশাসন নেই। এমনকি বিচার বিভাগের স্বাধীনতাও আজ নানা প্রশ্নের মুখে। এর সঙ্গে যুক্ত হয়েছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। ৬০-৭০ টাকা কেজি চাল ক্রয় করতে হয়। ১৪০ টাকা কেজি পিঁয়াজ। বিদ্যুতের প্রতিইউনিট বিল ১ টাকা ২০ পয়সা থেকে আজ প্রায় ৯ টাকা। যার ফলে নাভিশ্বাস উঠে গেছে জনসাধারণের। অথচ আজ মানুষ এসবের বিরুদ্ধে প্রতিবাদও করতে পারে না। কারণ, কেউ প্রতিবাদ করলেই তাকে গুম, খুন অথবা হামলা-মামলার শিকার হতে হয়। 
তিনি বলেন, মানুষ আজ এই অবস্থা থেকে মুক্তি চায়। কিন্তু বর্তমান সময়ে কথা বলার অধিকারও হরণ করা হয়েছে। কারণ জনসাধারণের স্বাধীন ভোটাধিকারও কেড়ে নেয়া হয়েছে। যার উৎকৃষ্ট উদাহারণ ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচন। মানুষ তার সাংবিধানিক অধিকার থেকে সেই দিন বঞ্চিত হয়েছিলো। আর তাই আজ সময় এসেছে নিজেদের অধিকার সম্পর্কে সবাইকে সজাগ হওয়ার। যার মূলে রয়েছে ভোটাধিকার নিশ্চিতকরণ। এর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে মানবাধিকার। যখন মানুষের সাংবিধানিক অধিকার কেড়ে নেয়া হয় তখন স্বাভাবিকভাবেই তার মানবাধিকারও ক্ষুণœ হয়। এসময় আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান সাংবাদিক ডি. এম. অমর। 
ইসলামী মাহফিলে এসময় আরো উপস্থিত ছিলেন, আলহাজ্ব হযরত মাওলানা মো. হুমায়ুন খান বেলালী পীর সাহেব, আলহাজ্ব মো. শাহজাহান প্রমুখ। মাহফিলে সার্বিকভাবে সহায়তা করেন, মির্জাপুরের বিশিষ্ট ব্যবসায়ীগণ, সমাজসেবক ও বাংলাদেশ বন্ধু সমাজের সভাপতি এফ. আহমেদ খান রাজিব, মহাজির ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অসি আহমেদ অসি, বিআইডবিøউটিএ’র কর্মকর্তা তুষার প্রমখ।  

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK