মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮
Monday, 11 Dec, 2017 12:25:00 am
No icon No icon No icon

' বিমানের ভিভিআইপি গেট সাধারণ যাত্রীরাও ব্যবহার করতে পারবে '


' বিমানের ভিভিআইপি গেট সাধারণ যাত্রীরাও ব্যবহার করতে পারবে '


এস.এম.নাহিদ, টাইমস ২৪ ডটনেট, ঢাকা : বাংলাদেশ বিমানের যাত্রী সেবার মান বাড়ছে তড়িৎ গতিতে। এক সময় বিলম্ব যাত্রাকে স্বাভাবিক ঘটনায় পরিণত করেছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কিন্তু, এখন প্রায় প্রতিটি যাত্রা একেবারে নির্দিষ্ট সময়ে করার অদম্য চেষ্টা সফলতার মুখ দেখছে প্রতিদিন। আভ্যন্তরিন যাত্রীদের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবার প্রতি আকৃষ্ট করতে নেওয়া হচ্ছে নানা অভিনব উদ্যোগ। যেমন মাত্র কিছু দিন আগেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঘোষণা করে আভ্যন্তরীণ ২ টি রুটে মাত্র  ১৫০০ টাকায় বিমান ভ্রমণের অফার। এই অফার শেষ হতে না হতেই আভ্যন্তরীণ আর আন্তর্জাতিক মিলিয়ে মোট পাঁচটি রুটে বিমান ঘোষণা করে তারা দেয় আরেকটি অবিশ্বাস্য অফার। এই অফারটি এখনো চলমান। 
এই সকল অফার ঘোষণার পাশাপাশি যাত্রী সেবার মান বাড়াতে বদ্ধ পরিকর বিমান কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া গেল আরও একটি বিশেষ সুবিধার খবর। আর তা হলো বিমানের আভ্যন্তরীণ রুটের যাত্রীরা এখন থেকে ভিভিআইপি রাস্তা ব্যাবহার করতে পারবেন। 
ঢাকার শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আভ্যন্তরীণ আর আন্তর্জাতিক প্রায় সব রুট মিলিয়ে যে প্রচণ্ড চাপ তৈরি হয় তা সামলানো বেশ কঠিন। আর তাই বিমান বন্দরে যানজট লেগেই থাকে। বিমানবন্দরের এই যানজট যাত্রীদের জন্য একটা বড় ভোগান্তির কারণ।
যাত্রীদের যানজটের ভোগান্তি কমাতে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানানো হয় এক বিশেষ বিজ্ঞপ্তিতে।
তাই আভ্যন্তরিন বা ডমেস্টিক যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে ভিভিআইপি রাস্তা। এখন থেকে আভ্যন্তরিন যাত্রীদের জন্য সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে এই রাস্তাটি। পাশাপাশি যানজট এড়িয়ে নির্বিঘ্নে আভ্যন্তরীণ টার্মিনালে প্রবেশ বা বের হওয়ার জন্য আভ্যন্তরিন বা ডোমেস্টিক যাত্রীদের এই ভিভিআইপি রাস্তা ব্যবহার করার অনুরোধ করা হয়েছে এই বিশেষ বিজ্ঞপ্তিতে।
এখনো প্রেস বিজ্ঞপ্তি আকারে না এলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি নিশ্চিত করেছে তারা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটেলিয়নের অফিসিয়াল ফেসবুক পেজে এক সাথে প্রকাশ করা হয় বিজ্ঞপ্তিটি। তবে আন্তর্জাতিক যাত্রীদের জন্য এই প্রবেশপথ উন্মুক্ত নয়।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK