বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ২০১৮
Thursday, 06 Apr, 2017 03:15:37 pm
No icon No icon No icon

বিষন্নতাকে করবো জয়, জীবন হবে গতিময়-সুপ্র


বিষন্নতাকে করবো জয়, জীবন হবে গতিময়-সুপ্র


রাসেল আহমেদ, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ''বিষন্নতাকে করবো জয়, জীবন হবে গতিময়'' এই শ্লোগান নিয়ে বিশ্ব স্বাস্থ্য দিবস ২০১৭ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টারস ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র) ।
উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ড মুহাম্মদ আবদুল মজিদ ,শীর্ষ সমন্বয়কারী-বাংলাদেশ ডায়াবেটিক সমিতি ও সাবেক চেয়ারম্যান-এনবিআর। এম এ কাদের , সাধারণ সম্পাদক,সুপ্র । মঞ্জু রানী প্রামাণিক, ভাইস চেয়ারম্যান, সুপ্র ও এস এম হারুন অর রশিদ লাল, চেয়ারপার্সন, সুপ্র। বক্তারা বলেন, বিষন্নতা মানুষের জীবনকে শেষ করে দেয়। ডায়াবেটিকসের মূল কারন হচ্ছে বিষন্নতা। ডায়াবেটিক থেকে নানা রকমের রোগের সৃষ্টি হয়। দৈহিক, মানুষিক,আর্থিক সমস্যার কারনে মুলত বিষন্নতা তৈরি হয়। এটাও একটা রোগ। এই মানসিক রোগ থেকে পরিত্রাণ পেতে হলে বিষয়টি নিয়ে সকলের সাথে খোলামেলা আলোচনা করতে হবে। যারা এই রোগে ভুগছে আমাদের প্রত্যেকের উচিৎ প্রয়োজন অনুযায়ী তাদেরকে সহযোগিতা ও উৎসাহিত করা এবং তাদেরকে বেশি বেশি করে সময় দেয়া যাতে করে তারা পেশদার লোকজনের সাথে দেখা করা এবং সামাজিক কর্মকাণ্ডে অংশ গ্রহন করতে পারে।
সংবাদ সম্মেলনে আরও বলেন, সুপ্র মনে করে স্বাস্থ্য সেবা কোন সুযোগ নয়, অধিকার। বৈষম্যহীনভাবে জনগনের স্বাস্থ্যের অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের প্রাথমিক বাধ্যবাধকতা। সকল মানুষের জন্য স্বাস্থ্যসেবায় সম অভিগম্যতা নিশ্চিতকরণ রাষ্ট্রের নৈতিক দায়িত্ব। সবার জন্য স্বাস্থ্য নিশ্চিত করতে স্বাস্থ্য অধিকারকে মৌলিক অধিকার হিসাবে সংবিধানে স্থান দিতে হবে। 


টাইমস ২৪ ডটনেট/দুনিয়া/৪৮৬৮/১৭

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK