সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Monday, 26 Aug, 2019 08:03:28 pm
No icon No icon No icon

অবশেষে বাংলা চলচ্চিত্র অভিনেতা বাবর প্রয়াত

//

অবশেষে বাংলা চলচ্চিত্র অভিনেতা বাবর প্রয়াত

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা, পরিচালক ও প্রযোজক খলিলুর রহমান বাবর (৬৭) প্রায়াত হয়েছেন। সোমবার সকাল ৯টা ১০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। খবরটি নিশ্চিত করেছেন তার ছেলে রিয়াদুর রহমান। মৃত্যুকালে তিনি স্ত্রী সুলতানা রহমান, মেয়ে ওমাইনা রহমান ও ছেলে রিয়াদুর রহমানকে রেখে গেছেন। রিয়াদুর রহমান জানিয়েছেন , বৃহস্পতিবার রাতে স্ট্রোক করলে বাবাকে স্কয়ারে ভর্তি করা হয়। সোমবার সকাল ৯টা ১০ মিনিটে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। 
জানা গেছে, দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন খলিলুর রহমান বাবর। উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হৃদ্‌রোগ ও ফুসফুসের সমস্যায় ভুগছিলেন এই অভিনেতা। গত ৩০ এপ্রিল তাকে কমফোর্ট হাসপাতালে ভর্তি করা হয়। ডাক্তারের পরামর্শে তার পায়ের তিনটি আঙুল কেটে ফেলা হয়। এর পর কিছুটা সুস্থ হয়ে তিনি বাসায় ফিরে যান। গত বৃহস্পতিবার মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় বাবরকে।
উল্লেখ্য, ১৯৫২ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকার গেন্ডারিয়ায় জন্মগ্রহণ করেন চলচ্চিত্রের এই খল অভিনেতা। খলনায়ক হলেও চলচ্চিত্রে বাবর প্রথম অভিনয় নায়ক চরিত্রে, আমজাদ হোসেন পরিচালিত ‘বাংলার মুখ’ চলচ্চিত্রে। খল অভিনেতা হিসেবে অভিনয় করেন নায়করাজ রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রে। এর পর একে একে অভিনয় করেন বেশ কিছু চলচ্চিত্রে। পাশাপাশি এই অভিনেতা প্রযোজনা করেছিলেন ‘দাগী’ নামের একটি চলচ্চিত্র। আর ‘দয়াবান’ চলচ্চিত্রের মধ্যদিয়ে পরিচালনায় নাম লিখান বাবর।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK