শনিবার, ১৫ জুন ২০১৯
Wednesday, 10 Apr, 2019 12:09:43 am
No icon No icon No icon

এই বাংলা নববর্ষে রিলিজ হচ্ছে পলি শারমিনে কন্ঠে "প্যাচ কেটেছে"

//

এই বাংলা নববর্ষে  রিলিজ হচ্ছে পলি শারমিনে কন্ঠে


শাহনাজ শানু, টাইমস ২৪ ডটনেট, ঢাকা:  বাংলা নববর্ষ-পহেলা বৈশাখে দেশর জনপ্রিয় কন্ঠ শিল্পী পলি শারমিনের কন্ঠে মাই সাউন্ড কোম্পানি থেকে রিলিজ হচ্ছে আরেকটি চমৎকার গান "প‍্যাচ কেটেছে"। "প‍্যাচ কেটেছে এ অসাধারণ গানটি সুর করেছেন কলকতার জনপ্রিয় সুরকার ও সঙ্গীত পরিচালক  রকেট মন্ডল এবং কথা লিখেছেন কলকতার আরেক জনপ্রিয় গীতিকার উৎপল দাস। গানটির অডিও রেকর্ডিং হয়েছে কলকাতার হংসধ্বনি ষ্টুডিওতে আর রেকর্ডিষ্ট ছিলেন রবি মাঝি। ভিডিও করেছেন কলকাতার সুনন্দ দা এবং পিয়ালী। পরপর আরো দুটি গান রিলিজ হবে "যমুনা জানে রাধার চোখের জল" তুমি আসনি বলে একটুও বৃষ্টি নামেনি"শাহিন মাহমুদ এবং এম শামসুল এর কথায় পলি শারমিন এর কন্ঠে। 
কিছুদিন আগে রিলিজ হয়েছে "তুমি কাছে এসেছো বলেই আমার পৃথিবী আজ এত মধুর"।
 
অনুসন্ধানে দেখা গেছে, গানের ভুবনে তরুন প্রজন্মের জোয়ারে নিজের যোগ্যতা দিয়েই অভিনয়ে আপন মহিমায় দৃঢ় অবস্থান তৈরী করে নিয়েছেন চট্টগ্রামের মেয়ে বাংলাদেশ টেলিভিশন, মাছরাঙা টিভি, এন টিভি,এটি এন বাংলায় এই জনপ্রিয় কষ্ঠ শিল্পী পলি শারমিন। সে উপমহাদেশের বিখ্যাত সংগীত গুরু উস্তাদ নিরদ বরণ বড়ুয়ার কৃতি ছাত্রী। উচ্চাঙ্গ সংগীতের পাশাপাশি নজরুল সংগীত, রবীন্দ্র সংগীত, আধুনিক, বাংলা ফোক সব ধরনের গানের চর্চা করে আসছেন। ইতিমধ্যে যে গানগুলো দর্শকের মনে আনন্দের দোলা দিয়েছে তার মধ্যে  "সিম্পল সুন্দরী" "বাংলাদেশ আমার বাংলাদেশ"  "বেনামে এসেছে ডাক" "আমার ও পরাণ তোর জন্য কাঁদে" "পরাণ রাখিব নয়ন"এর মত তার অসংখ্য গানের মিউজিক ভিড়িও রয়েছে। আরো একটি চাটগাঁইয়া আঞ্চলিক দ্বৈত সংগীত গত ঈদে রিলিজ হয়েছে শিল্পী জিবক বড়ুয়ার সাথে। 'ও রসিক তালতো ভাই' নামে গানটির মিউজিক ভিডিও রয়েছে ইউটিউবে। এটি সর্ব মহলে বেশ ছাড়া পেয়েছে। 

গানে গানে  সাংস্কৃতিক অংঙ্গন মুখরিত করে তুলছেন পলি শারমিন নামে চট্টগ্রামের এক কন্যা। দেশের সাংস্কৃতি অঙ্গনে একেকটি সময়ে একেকজন শিল্পী প্রতিনিধিত্ব করেন। প্রতিনিধিত্ব করার সেই অবস্থানটি নিজের মেধা, শ্রম, যোগ্যতা, আচার-ব্যবহার সর্বোপরি দর্শকের ভালোবাসা দিয়ে করে নিতে হয়। যে শিল্পী অহংকার না করে দর্শকের চাওয়া গান উপহার দেন তারাই জনপ্রিয়তা ধরে রেখেছেন। তার মধ্যে পলি শারমিন একজন। তিনি ইতিমধ্যে দেশের সাংস্কৃতিক অঙ্গংনে জনপ্রিয়তায় চমক সৃষ্টি করেছেন বলে জনশ্রুতি আছে। তিনি প্রচারে না থাকায় অনেক হয়ত থাকে নাও চিনতে পারে। কিন্তু ইতিমধ্যে সোস্যাল মিড়িয়া ফেসবুকে তার বক্তরা তার জনপ্রিয়তা তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ঝড় তুলেছেন। তিনি বলেন, আমি যেমন চট্টগ্রামের আলো- বাতাস, মাটি ও মানুষকে ভালবাসি ঠিক চট্টগ্রামের প্রতিটি মানুষ আমাকে আপন করে নিজের মেয়ের মত ভালবাসবেন এটাই প্রত্যাশা আমার। 
পলি শারমিন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাসিন্দা হলেও বর্তমানে ঢাকায় বসবাস করছেন এবং ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন বড় বড় অনুষ্ঠানে অংশ গ্রহন করছেন। ঢাকার বিভিন্ন চ্যানেল গুলোতে লাইভ অর্থাৎ সরাসরি গানের অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে আসছেন। শিল্পী ছোট বেলা থেকেই উচ্চাঙ্গ সংগীতে তালিম নিয়েছেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী যেন তিনি গানের মাধ্যমে নিজের জীবনকে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যেতে পারেন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK