বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯
Wednesday, 13 Mar, 2019 10:32:35 pm
No icon No icon No icon

সালমানের যেসব প্রস্তাব ফিরিয়ে দিয়ে হতাশ দীপিকা


সালমানের যেসব প্রস্তাব ফিরিয়ে দিয়ে হতাশ দীপিকা

টাইমস ২৪ ডটনেট, বিনোদন ডেস্ক: অভিষেকেই বাজিমাত করেছেন এমন কয়েকজন বলি অভিনেত্রীর কথা জিজ্ঞেস করলে দীপিকা পাড়ুকোনের নাম না বললে তালিকাটি পূর্ণ হবে না। নিজের প্রথম ছবিতেই প্রশংসিত হয়েছিলেন দীপিকা। নির্মাতা ফারাহ খানের ‘ওম শান্তি ওম’ দিয়ে বলিউডে অভিষেক হয় দীপিকার। সৌভাগ্যক্রমে অভিষেকেই কাজ করার সুযোগ পেয়েছেন বলি বাদশা শাহরুখ খানের বিপরীতে। এ ছবির পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি দীপিকাকে। বর্তমানে বলিউডের দাপুটে অভিনেত্রীদের অন্যতম দীপিকা পাড়ুকোন। দীপিকার এই সাফল্যের পেছনে অভিনয় দক্ষতার পাশাপাশি তার কাজের ক্ষেত্রে স্ক্রিপ্ট বেছে নেয়াকে কারণ হসেবে বলছেন সিনে বিশ্লেষকরা।

বলিমহলের খবর, ক্রিপ্ট বেছে নেয়ার বেলায় বিচক্ষণতা দেখিয়েছেন দীপিকা। ধর্ম প্রডাকশনস ও সঞ্জয় লীলা বানসালি ফিল্মসের মতো বড় বড় প্রযোজনা সংস্থার ব্যানারে কাজ করতে আগ্রহী তিনি।

উদাহরণ হিসেবে ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘পদ্মাবত’ ও ‘বাজিরাও মাস্তানি’ ছবিগুলোর কথা বলেন তারা।

এসব ছবিই দীপিকাকে বলি পর্দায় এক অনন্য স্থান করে দিয়েছে।

তবু সিনে বিশ্লেষকদের মতে, এমন কিছু ছবির প্রস্তাব দীপিকা ফিরিয়ে দিয়েছেন যে, ওসব ছবিতে অভিনয় করলে নিজের নামের পাশে যোগ করতে পারতেন আরও অনেক সফলতা।

বলিউড বাবল জানিয়েছে, বলি সুপারস্টার সালমান খানের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েও তিনি সেটা কাজে লাগাননি। বলি সুলতানকে শ্রেফ না করে দিয়েছিলেন সেসময়। পরে দেখা যায় এসব ছবি ব্লকবাস্টার সুপার ডুপার হিটের তালিকায় নাম লিখিয়েছে।

যেই বলি ভাইজানের বিপরীতে অভিনয় করতে মুখিয়ে থাকে বলি অভিনেত্রীরা সেই সালমান খানকেই ফিরিয়ে দিয়েছিলেন তিনি। তাও একবার নয়, তিন তিনি বার!

পাপারাজ্জিদের থেকে পাওয়া সূত্রে, সালমান খানের সুপার হিট তিনটি ছবি ‘কিক’, ‘প্রেম রতন ধন পায়ো’ ও ‘সুলতান’ ছবিতে কাজ করার প্রস্তাব পেয়েছিলেন দীপিকা।

আর তিনি এসব ছবিতে কাজ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন।

বলি বাবলের খবর, সালমান খানের ‘কিক’ সিনেমায় একটি আইটেম গানে পারফর্ম করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল দীপিকাকে। কিন্তু ওই সময় তিনি ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমার ‘লাভলি’ আইটেম গানের শুটিংয়ে ব্যস্ত ছিলেন।

সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন বলছে, অন্য আরেকটি আইটেম গানে নাচায় আগ্রহী ছিলেন না দীপিকা। তাই সেসময় ওই অফারটি ফিরিয়াএ দেন দীপিকা। এরপর দেখা যায় কিকের ওই গানটি সবার মুখেমুখে।

এরপর সোনম কাপুর নয় প্রথমে দীপিকাকে ব্লকবাস্টার হিট ছবি ‘প্রেম রতন ধন পায়ো’তে সালমান খানের বিপরীতে প্রধান নারী চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেয়া হয়েছিল । কিন্তু শিডিউল ব্যস্ততার কারণ দেখিয়ে সেই প্রস্তাবকে সরাসরি পায়ে ঠেলে দেন দীপিকা। পরে সেই চরিত্রে অনিল কাপুর কন্যা সোনাম কাপুরকে নেয়া হয়।

দীপিকা আরেকটি যে ভুল করেছিলেন তাহলো, বলিউড ভাইজানের আরেক ব্লকবাস্টার ‘সুলতান’ সিনেমাটি প্রত্যাখ্যান করে।

ছবিটি সে বছরে সেরাদের তালিকায় ছিল এবং দর্শক ও চিত্রসমালোচকদের ব্যাপক প্রশংসা পেয়েছিল। বক্স অফিসেও তুমুল তোলপাড় করেছিল ছবিটি। অথচ কাহিনী পছন্দ হয়নি জানিয়ে প্রথমেই এ ছবিতে কাজ করবেন না বলে জানিয়েছিলেন দীপিকা। দীপিকা ফিরিয়ে দিলে তার স্থলাভিষিক্ত হন অভিনেত্রী আনুশকা শর্মা।

এসব কারণেই প্রশ্ন উঠেছিল, তবে কী সালমান খানকে অপছন্দ দীপিকার? হিন্দুস্তান টাইমসকে এক সাক্ষাৎকারে দীপিকা জানান, সে রকম কিছুই নয় সালমান খানের সঙ্গে কাজ করার ইচ্ছে রয়েছে আমার। ভক্তরাও চান যে, সালমানের সঙ্গে একই স্ক্রিন শেয়ার করি।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK