শনিবার, ২৫ মে ২০১৯
Saturday, 09 Mar, 2019 11:48:56 pm
No icon No icon No icon

বিশ্বের সর্বকনিষ্ঠ ধনকুবের কাইলি জেনার

//

বিশ্বের সর্বকনিষ্ঠ ধনকুবের কাইলি জেনার

টাইমস ২৪ ডটনেট, বিনোদন ডেস্ক: বিশ্বের সর্বকনিষ্ঠ ধনকুবের তালিকায় স্থান পেলেন মার্কিন মডেল, অভিনেত্রী ও রিয়েলিটি শো তারকা কাইলি জেনার। ফোর্বস ম্যাগাজিনের করা সর্বশেষ তালিকায় থেকে উঠে আসা এই নারী কারদাশিয়ান পরিবারের সবচেয়ে ছোট সদস্য। তবে ২১ বছর বয়সী এ মার্কিন মডেল উত্তরাধিকার সূত্রে নয়, নিজের যোগ্যতায় বিশাল সম্পদের মালিক হয়েছেন। প্রতিবেদনে বলা হয়, কাইলি বিলিয়ন ডলারের মালিক হয়েছেন তার কসমেটিকস ব্যবসার মাধ্যমে। তিন বছর আগে যাত্রা শুরু করা কাইলি কসমেটিকস গত বছর আয় করেছে ৩৬ কোটি ডলার।

এত অল্প বয়সে ধনকুবের বনে যাওয়া কাইলি ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকেও ছাড়িয়ে গেছেন। কারণ জাকারবার্গ বিলিয়ন ডলারের মালিক হয়েছিলেন ২৩ বছর বয়সে।

কাইলি জেনার ফোর্বসকে বলেছেন, আমি ভবিষ্যৎ জানতাম না। আমি কিছু প্রত্যাশাও করিনি। তবে খবরটা সত্যিই ভালো। খুবই উৎসাহব্যঞ্জক।

ফোর্বসের এবারের তালিকায় বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির আসনটি ধরে রেখেছেন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রধান জেফ বেজোস।

তার সম্পদের পরিমাণ গত এক বছরে ১৯ বিলিয়ন ডলার বেড়ে হয়েছে ১৩১ বিলিয়ন ডলার।

তবে বিশ্বের বিলিয়নেয়ারদের হাতে থাকা মোট সম্পাদের পরিমাণ গত বছরের ৯.১ ট্রিলিয়ন ডলার থেকে নেমে এসেছে ৮.৭ বিলিয়ন ডলারে।

এছাড়া যাদের সম্পদ কমেছে, তাদের মধ্যে আছেন- ফেসবুকের মার্ক জাকারবার্গ। তার সম্পদ গত বছরের ৬২ বিলিয়ন ডলার থেকে ৮.৭ বিলিয়ন ডলার কমে গেছে।

ফোর্বসের এবারের বিলিয়নেয়ারের তালিকায় ২১৫৩ জনের মধ্যে নারী মাত্র ২৫২ জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি- ৯.৪ বিলিয়ন ডলারের মালিক চীনের রিয়েল এস্টেট ব্যবসায়ী উ ইয়াজুন।

এবারের তালিকার বিলিয়নেয়ারদের মধ্যে ৬০৭ জন যুক্তরাষ্ট্রের নাগরিক। এর পরেই আছে চীন। দেশটির ৩২৪ জনের নাম এসেছে এ তালিকায়।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK